দেশজুড়েপ্রধান শিরোনাম

মাদারীপুর ভোটকেন্দ্রে শতাধিক বোমা বিস্ফোরণ, আহত ৫

ঢাকা অর্থনীতি ডেস্ক: মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩নং ওর্য়াডের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকালে ওই ভোটকেন্দ্রে শতাধিক বোমা বিস্ফোরণ, গোলাগুলি ও কেন্দ্র দখলের ঘটনা ঘটে। পরে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১০টার দিকে সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মুরাদ সর্দার আসলে ও একই সময় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান সেলিম ভোট কেন্দ্রে আসলে উত্তেজনা সৃষ্টি হয়। পরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজন অন্তত শতাধিক হাত বোমা ককটেল বিস্ফোরণ করে ভোটারদের ছত্র ভঙ্গকরে দেয়। পরে পুলিশ ও স্টাইকিং র্ফোস, র‌্যাব ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় সকাল সাড়ে ১০টা থেকে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশকিছু ফাঁকা গুলি বর্ষণ করে। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সাময়িক ভোটগ্রহণ স্থগিত করা হয়। একদল দুষ্কৃতিকারী এখানে হামলা করেছে এমন তথ্য জানার পরপরই আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। তবে, নির্বাচনি সারঞ্জাম সব অক্ষত রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close