দেশজুড়েপ্রধান শিরোনাম

মানিকগঞ্জে পদ্মা-যমুনায় ইলিশ শিকারের দায়ে ৩৭ জেলের জেল-জরিমানা

মানিকগঞ্জ প্রতিবেদকঃ মানিকগঞ্জের পদ্মা-যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলশি শিকারের দায়ে ৩৭ জেলেকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ- আদালত। এর মধ্যে ২৪ জনকে এক বছর করে কারাদণ্ড এবং ১৩ জনকে ৪৯ হাজার টাকা র্অথদণ্ড করা হয়।

বুধবার(২৩ অক্টোবর) রাত তিনটা থেকে সকাল ৮ টা পর্যন্ত জেলার শিবালয় ও দৌলতপুর উপজলার পদ্মা-যমুনা নদীর অংশে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মানকিগঞ্জ জেলা প্রশাসক এস.এম ফেরদৌসের নেতৃত্বে অভিযানে অন্যদের মধ্যে জেলা মৎস্য কর্মকর্তা ড. মোঃ মনরিুজ্জামান, শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ, সহকারী কমিশনার(ভূমি) জাকির হোসেন, দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জুয়েল মাহমুদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন, শিবালয় মৎস্য অফিসার আতিয়ার রহমানসহ জেলা পুলিশ ও নৌ পুলিশের সদস্যরা অংশ নেন।

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ জানান, মা ইলিশ রক্ষায় নদীতে নিয়মিত অভিযান চলছে। এর ধারাবাহিকতায় বুধবার মাছ ধরার সময় হাতে নাতে ৩৭ জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত জেলেদের জেল-জরিমানা করা হয়। একই সাথে প্রায় ২ লাখ মিটার ইলিশ ধরার কারেন্ট জাল, ২ মণ মা ইলিশ এবং ১৫ টি নৌকা জব্দ করা হয়। পরে কারন্টে জাল পুড়েিয় ফেলা হয়। জব্দকৃত মাছ সিংগাইররে একটি এতিমখানায় বিতরণ করা হয়।

মারুফ/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close