দেশজুড়ে

মালদ্বীপ প্রবাসীদের নিয়ে দেশে ফিরল বাংলাদেশ বিমান বাহিনী

ঢাকা অর্থনীতি ডেস্ক: সি-১৩০বি পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দেশে ফেরত আনল বাংলাদেশ বিমান বাহিনী।

করোনাভাইরাসের কারণে উদ্ভ‍ুত পরিস্থিতিতে মালদ্বীপে কর্মহীন ৭০ জন প্রবাসী বাংলদেশী নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমান রোববার (১৭ মে) দেশে ফিরেছে।

সোমবার বিকেলে বাংলাদেশ বিমান বাহিনীর ভেরিফাই ফেসবুক পেজে এসব তথ্য নিশ্চত করেন।

বাংলাদেশ বিমান বাহিনীর ১৯ সদস্যের এয়ার ক্রূ এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর এম এ আওয়াল হোসেন, জিইউপি, এনডিসি, এডব্লিউসি, পিএসসি, জিডি(পি)।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাসের কারণে কর্মহীন ৭০ জন প্রবাসী বাংলাদেশী নাগরিককে মালদ্বীপ থেকে দেশে ফিরিয়ে আনা হয়। এসকল প্রবাসী বাংলাদেশীরা মালদ্বীপে বৈধভাবে বসবাস করে আসছিলেন।

প্রবাসী বাংলাদেশীদের অনুরোধে ও মালদ্বীপ সরকারের আন্তরিকতায় তাদেরকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। মালদ্বীপে বসবাসরত এসব প্রবাসী বাঙ্গালী যারা নভেল করোনাভাইরাসে আক্রান্ত নয়, তাদেরকে যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে সুনিশ্চিত করার পর দেশে ফেরত আনা হয়।

এদিকে করোনাভাইরাসের কারণে উদ্ভ‍ুত পরিস্থিতিতে শুভেচ্ছা সামগ্রী ও মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশী ডাক্তারদের জরুরী ভিত্তিতে কর্মস্থলে প্রেরণের লক্ষ্যে শনিবার (১৬মে) মালদ্বীপের উদ্দেশে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমান ঢাকা ত্যাগ করেছিল।

Related Articles

Leave a Reply

Close
Close