প্রধান শিরোনামবিশ্বজুড়ে

মালয়েশিয়ায় ৪৮ অভিবাসী আটক, বাংলাদেশি ১২ জন

ঢাকা অর্থনীতি ডেস্ক: মালয়েশিয়ার অভিবাসন বিভাগ ও জাতীয় নিবন্ধন বিভাগের যৌথ অভিযানে ৪৮ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

স্থানীয় সময় শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত দেড়টার দিকে সেলাঙ্গর রাজ্যের ডেঙ্কিল এলাকায় নির্মাণস্থলের একটি বসতিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক হওয়া ৪৮ জনের মধ্যে ১২ জন বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়ার ২৫ জন পুরুষ ও পাঁচ নারী, মিয়ানমারের পাঁচজন এবং একজন ভিয়েতনামের নারী রয়েছেন।

আটক অভিবাসীদের পরবর্তী তদন্তের জন্য নেগারি সেম্বিলান রাজ্যের লেংগেং ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে। তবে এর মধ্যে যাদের গ্রেফতার দেখানো হয়েছে, তাদের নাম-পরিচয় জানায়নি কর্তৃপক্ষ।

অভিবাসন বিভাগ সূত্রে জানা যায়, প্রথমে অভিযানে ৬৩ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৮ জন বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক করা হয়।

আটক অভিবাসীরা অভিবাসন বিভাগ আইনে ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ লঙ্ঘন করেছেন বলে জানায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

এদিকে অভিযান পরিচালনার সময় নির্মাণস্থলে থাকা ধারাল ধাতব ধ্বংসাবশেষের আঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর এক কর্মকর্তা আহত হয়েছেন বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close