বিনোদন

মিঠুনের বিপরীতে অভিনেত্রীরা অভিনয় করতে চাননি

ঢাকা অর্থনীতি ডেস্ক: অগ্নিঝরা সংলাপে ভিলেনকে যেন পুড়িয়ে মারেন তিনি। এখনো সমগ্র ভারতীয় সিনেমায় আইকন হয়ে আছে তার নাচ। বিনোদনেই ভরপুর তার সিনেমায়।

অভিষেক সিনেমা দিয়ে তিনি ঘরে তোলেন জাতীয় পুরস্কার। ১৯৭৬ সালে হিন্দি সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় যাত্রা শুরু করেন মিঠুন চক্রবর্তী। ৭০ দশকে ধীরে ধীরে তারকা খ্যাতি অর্জন করেন বাংলাদেশ থেকে পাড়ি জমানো মিঠুন চক্রবর্তী। আশির দশকে তিনি বলিউড রাজত্ব করেন।

সে সময় তার বিপরীতে অভিনয় করতে অভিনেত্রীরা রাজি ছিলেন না। ভারতীয় সংবাদমাধ্যমে এমন খবর জানিয়েছিলেন অভিনেতা নিজেই। তিনি জানান, অন্যান্য নায়করা চাইত না সেসব নায়িকারা তার সঙ্গে অভিনয় করুক। আর তাই অনেক নায়িকায় তার সঙ্গে জুটি বাঁধতে রাজি হননি।

এ পর্যন্ত ৩০০টিরও অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী। এর মধ্যে বাংলা, পাঞ্জাবি, তেলেগু, ওড়িয়া চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। মিঠুন জনপ্রিয় হন ‘ডিস্কো ড্যান্সার’ সিনেমার জন্য। ২০০৯ সাল থেকে রিয়েলিটি শো ‘ডান্স ইন্ডিয়া ডান্স’র প্রধান বিচারকের দায়িত্ব পালন করছেন তিনি।

বাংলাদেশেও সমান জনপ্রিয়তা পাওয়া এই তারকা অভিনেত্রী যোগীতা বালীকে বিয়ে করেন। তাদের ঘরে তিন ছেলে এবং এক মেয়ে রয়েছে। শেষ জীবনে এসে ক্যারিয়ার ও ব্যক্তিজীবন নিয়ে খানিকটা টালমাটাল সময় কাটাচ্ছেন তিনি।

রাজনীতিতে প্রবেশ করেছিলেন অনেক আগে। শুরুতে তৃণমূল কংগ্রেসের হয়ে রাজনীতির ময়দানে পা দেন। এরপর বিজেপিতে যোগ দিয়ে সমালোচিত হয়েছিলেন এই অভিনেতা।

Related Articles

Leave a Reply

Close
Close