বিনোদন

মিশা ভাইয়ের সঙ্গে স্বামী-স্ত্রীর মতো ছিলাম: জায়েদ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শিল্পী সমিতির নির্বাচনে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। কিন্তু মন খুলে উদযাপন করতে পারছেন না তিনি। কেননা সাবেক সভাপতি মিশা সওদাগরের জন্য খুব মন খারাপ তার।

শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে তিনি বললেন, ‘আমি জয়ী হলেও জয় উদযাপন করতে পারছি না। আমার সভাপতি মিশা সওদাগর ভাই পরাজিত হয়েছেন। ওনার জন্য আমার মন খারাপ। দুই টার্ম একসাথে ছিলাম, তাকে মিস করছি। চার বছর একসাথে থাকতে থাকতে সম্পর্কটা স্বামী-স্ত্রীর মতো হয়ে গেছে।’

১৩ ভোটে হেরে যাওয়া নিপুণের নানা অভিযোগ নিয়ে জায়েদ বলেন, ‘ভোটের পর পরাজিত হলে এমন অনেক কথা উঠে। এগুলো নিয়ে আমি ভাবছি না। নিয়ম অনুযায়ী এগুলো সুরাহা হবে। তবে খুব সুষ্ঠুভাবে ভোট হয়েছে। ভোটের পরিবেশ নিয়ে সব শিল্পীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।’

সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। অন্যদিকে মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। অন্যদিকে নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।

এবার সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা-জায়েদ প্যানেলের ডিপজল ও রুবেল। তারা পেয়েছেন যথাক্রমে ১৯১ ও ২১৯ ভোট। কাঞ্চন-নিপুণ প্যানেলের দুই সহ সভাপতি প্রার্থী ডি এ তায়েব পেয়েছেন ১১২ ভোট, রিয়াজ পেয়েছেন ১৫৬ ভোট। ফলাফল প্রকাশে দেরি হওয়ায় ভোট বর্জন করেছেন ডি এ তায়েব।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা পীরজাদা হারুনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

এছাড়া শিল্পী সমিতির নির্বাচনে পরিচালক-প্রযোজকদের এফডিসিতে প্রবেশ করতে না দেওয়ায় এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করা হয়।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে চলচ্চিত্রের ১৮ সংগঠনের পক্ষে এ ঘোষণা দিয়েছেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তিনি জানান, শিল্পী সমিতির নির্বাচনে পরিচালক-প্রযোজকদের এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। তাই এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের পদত্যাগ ও পীরজাদা শহীদুল হারুনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close