দেশজুড়েপ্রধান শিরোনাম

মূর্তি ও ভাস্কর্য কিন্তু এক নয়ঃ ধর্ম প্রতিমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মূর্তি ও ভাস্কর্য কিন্তু এক নয়। বলেছেন নতুন দায়িত্ব পাওয়া ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল। এই বিষয়টা যখন আমরা বোঝাতে সক্ষম হব তখনই এর সমাধান হবে।

মূর্তি আর ভাস্কর্য নিয়ে আমাদের নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি আছে। আমি মিসরে গিয়েছি, সেখানে ভাস্কর্য দেখেছি। সৌদি আরবেও আছে। বিশ্বের প্রায় সব দেশেই ভাস্কর্য আছে, বলেন তিনি।

দায়িত্ব পাওয়ার পর রোববার প্রথম অফিসে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ভাস্কর্যই যদি মূর্তি হয়ে থাকে, তবে টাকার ভেতরেও তো বঙ্গবন্ধুর ছবি আছে। এর আগেও যারা ছিলেন, তাদের ছবিও ছিল। সেগুলো তাহলে কীভাবে থাকল?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন নিয়ে ইসলামি দলগুলোর বাধা দেয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রতিমন্ত্রী বলেন, একটি বিষয় বুঝতে হবে যে, কিছু কিছু লোক শুধু বাংলাদেশে নয়; সারা বিশ্বে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় অঘটন ঘটায়।

প্রতিমন্ত্রী বলেন, আমি এই বিষয়গুলো নিয়ে চিন্তা করব, ভাবব এবং পরামর্শ করব যে, কীভাবে কী করলে আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব হবে। যাতে পরবর্তীতে আর কেউ যেন নেতিবাচক কিছু করার সুযোগ না পায়। এসব বিষয় মাথায় রেখে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য অবশ্যই আমি চেষ্টা করব।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close