আশুলিয়াপ্রধান শিরোনামভ্রমনস্থানীয় সংবাদ

মেঘ-বৃষ্টির ছলচাতুরী, আশুলিয়ায় বিনোদন কেন্দ্রে দর্শনার্থী

নিজস্ব প্রতিবেদক: শত শত মানুষের ভিড়। আবার মেঘ-বৃষ্টি সঙ্গে আলোর ছলচাতুরী। তারমধ্যেই ছোট সোনামনির বায়না মেটাতে ব্যস্ত বাবা-মা। আবার প্রিয়জনের সঙ্গে আনন্দতে মেতে উঠেছেন কেউ কেউ । কৃত্রিম পানির ঢেউ ও মাতাল গানের তালে বাঁধ ভাঙ্গা আনন্দে মেতেছেন তরুণ-তরুণীরা। হাফপ্যান্ট পড়ে সেই জলে নেমেছে পরিবার বয়স্ক মানুষটিও। নেই কোন ভেদাভেদ। যে যার মতো সুন্দর মুহূর্ত কাটাতেই ব্যস্ত। ঈদের ছুটিতে দর্শনার্থীদের এমন উপচেপড়া ভিড়ে পরিপূর্ণ আশুলিয়াথিম পার্ক ফ্যান্টাসী কিংডম ও বাড়ইপাড়া এলাকার নন্দন পার্ক। সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা থেকে দর্শণার্থীরা চলে আসে বিনোদন কেন্দ্রে। ট্রেন, রোলার কোষ্টারসহ বিভিন্ন এডভেন্সার রাইডে ঘুরে বেড়াচ্ছেন তারা। বড়দের পাশাপাশি ছোটরাও ঈদের আনন্দ উপভোগ করতে উপস্থিত হয় বিনোদন কেন্দ্রগুলোতে। ঈদ আনন্দ উৎযাপনে একটু খানি ক্লান্তি নেই ছোট সোনামনিদেরও।

এবারের ঈদে গরম বেশি থাকায় সকলের আগ্রহ ওয়াটার ওয়াল্ড বা সুইমিং পুলের দিকে। তরুন-তরুণীরা গানের তালে তালে কৃত্রিম সমুদ্র ঢেউয়ের নীল জলে মেতে উঠেছে বাঁধ ভাঙ্গা উল্লাসে। যেন ঘরে বসে সমুদ্রের স্বাদ উপভোগ করা।

ছবি: কৃত্রিম ঢেউয়ের তালে বাধ ভাঙ্গা আনন্দে মেতেছে তরুণ-তরুনীসহ সব বয়সের মানুষ।

ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিনোদন প্রেমীরা জানান তাদের উৎসব পালনের আর আনন্দ উপভোগের কথা। জানান প্রতি ঈদ উৎসবকে উপভোগ করতে তারা ছুটে আসেন আশুলিয়ায় ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কে। এবারও তার ব্যতিক্রম হয়নি, আগামীতে আসবেন।

কেবল কার-নন্দন পার্ক

আয়োজকরা জানান ঈদের ছুটিতে বিনোদন প্রেমী দর্শনার্থীদের আকৃষ্ট করতে কর্তৃপক্ষ রেখেছেন বাড়তি কিছু সুবিধা। দেশে ডেঙ্গুর কথা মাথায় রেখে বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা ব্যাবস্থা করা হয়েছে। এছাড়া বিনোদনকেন্দ্রগুলোতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বিনোদন কেন্দ্রগুলোর নিজস্ব নিরাপত্তাকর্মীদের পাশাপাশি রয়েছেন আনসার ও শিল্প পুলিশের সদস্যরা।

ছবি: ছোটদের মতো বড়রাও আনন্দে মেতেছেন।

কনকর্ড গ্রুপের মার্কেটিং বিভাগের নির্বাহী পরিচালক অনুপ কুমার সরকার জানান, প্রতিবছরের মতো এবারের ঈদেও দর্শনার্থীদের জন্য বাড়তি কিছু সুবিধা রাখা হয়েছে। যদিও বৈরি আবহাওয়া আর দেশব্যাপী ডেঙ্গু আতঙ্কের ফলে এবারের দর্শনার্থী আশানুরুপ হয়নি। এছাড়া ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ফ্যান্টাসী কিংডম কর্তৃপক্ষ সচেতন রয়েছে জানিয়ে তিনি বলেন পার্কে কোথাও যেন পানি জমা হয়ে থাকতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া আছে।

ঈদের ছুটি শেষে নগরবাসী কোলাহল যুক্ত। আর তাই ঈদের ছুটিতে আনন্দ উপভোগ করতে কিছুটা স্বস্তি নিতে বিনোদন প্রেমীরা ছুটে আসে বিনোদন কেন্দ্র গুলোতে। সংশ্লিষ্টদের সর্বাত্মক সহযোগীতায় যান্ত্রিক জীবনের ক্লান্তি ভুলে প্রশান্ত হৃদয়ে ফিরে যাবে ঘরে এমনটাই প্রত্যাশা বিনোদন প্রেমীদের।

Related Articles

Leave a Reply

Close
Close