দেশজুড়েশিক্ষা-সাহিত্য

‘মেয়রের আশ্বাস, কুবির দীর্ঘশ্বাস’

কুবি প্রতিনিধি: কোটবাড়ি-কুমিল্লা বিশ্ববিদ্যালয় সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৭ জুন) দুপুরে কোটবাড়িতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাযহারুল ইসলাম হানিফের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা প্রতিবাদের অংশ হিসেবে নানা প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ করেন। প্ল্যাকার্ডে লেখা ছিল, রাস্তার নামে খাল! আর কত কাল। আহত সিটি কর্পোরেশন, নিহত সড়ক। হে মেয়র রাস্তা ঠিক কর। সিটি কর্পোরেশন তোমার ঘুম ভাঙ্গবে কবে? প্রশাসন বসে খায় চা, জনগণ হারায় পা। রাস্তা নিয়ে জনগণের ভোগান্তি আর কত? মেয়রের আশ্বাস, কুবির দীর্ঘশ্বাস। জবান কেন সস্তা, ভাঙ্গা কেন রাস্তা।

মানববন্ধনে আশরাফুল ইসলাম বলেন, ২০১৪ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকে এই রাস্তার একই অবস্থা দেখছি। এক বছর আগে রাস্তার কাজ ধরা হলেও রাস্তার কাজ শেষ না করায় রাস্তার আবারও খানা-খন্দ ভরপুর হয়ে গেছে। যেকোন মুহূর্তে মৃত্যুর ঘটনা ঘটতে পারে, আর এই দায়ভার কে নিবে?

মাজহারুল ইসলাম হানিফ তার সঞ্চালনায় বলেন, সিটি কর্পোরেশন কাজ নামে মাত্র শুরু করেছে। নিউ শালবন বিহার মন্দিরে থাইল্যান্ড থেকে হাইকমিশনার আসছে তাই রাস্তায় বালু ফেলা শুরু করেছে সিটি কর্পোরেশন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেজাউল ইসলাম মাজেদ বলেন, এক সময় বিশ্ববিদ্যালয়ের বাস সংকট নিয়ে খারাপ লাগতো! আর এখন যে রোড দিয়ে বাস চলবে সেই রাস্তাই বেহাল-দশা। সিটি কর্পোরেশন থেকে রাস্তার কাজ করবে বললেও কাজের কোন গতি নেই। আগামী এক মাসের মধ্যে রাস্তার কাজ শেষ না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

বিশ্ববিদ্যালয় ছাত্র ইলিয়াস হোসেন সবুজ বলেন, যতদিন শিক্ষার্থীরা একত্রিত হয়ে আন্দোলন করবেনা ততদিন কোন কিছু অর্জন করা সম্ভব না। তিনি আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে বলেন,এক সপ্তাহের মধ্যে রাস্তার শুরু করা এবং এক মাসের মধ্যে রাস্তার কাজ শেষ না করলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য থাকবে বলে জানান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close