দেশজুড়ে

ম্যানহোলের ঢাকনা চোর যেন কাউন্সিলর হতে না পারে: বেনজীর আহমেদ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকা সিটি নির্বাচনে ছিনতাইকারী কিংবা ম্যানহোলের ঢাকনা চুরি করে এমন শ্রেণির লোকেরা যেন ওয়ার্ড কাউন্সিলর হতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে ভোটারদের প্রতি অনুরোধ জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ডিজি বেনজীর আহমেদ।

শনিবার (০১ ফেব্রুয়ারি) ভোট নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে র‌্যাবের পক্ষ থেকে নেয়া নিরাপত্তার বিভিন্ন দিক সাংবাদিকদের কাছে তুলে ধরেন র‌্যাব প্রধান। রাজধানীর কারওয়ানবাজারে সংস্থাটির মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নির্বাচনের জন্য যেসকল নিরাপত্তা ব্যবস্থা নেয়া দরকার তার সবই আইনশৃঙ্খলা বাহিনী নিয়েছে জানিয়ে বেনজীর বলেন, ‘প্রতিটি ভোটার যাতে নিরাপদ পরিবেশে ভোট প্রদান করতে পারে, যাকে ইচ্ছে তাকে ভীতিমুক্ত পরিবেশে ভোট প্রদান করতে পারেন সেটাই আমাদের লক্ষ্য। আমরা আইনশৃঙ্খলা রক্ষায় প্রস্তুত।’

র‌্যাব প্রধান আরো বলেন, গত নির্বাচনের চেয়েও বেশি র‌্যাব সদস্য এবার মাঠে থাকবে। প্রতিটি কেন্দ্রে র‌্যাবের একজন কর্মকর্তার নেতৃত্বে একটি করে পেট্রোলিং থাকবে। ঢাকায় পাঁচটি ব্যাটেলিয়ন রয়েছে, স্ট্যাইকিং ফোর্স থাকবে। কমান্ড বাহিনী ছাড়াও হেলিকপ্টার, বোম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড মোতায়েন থাকবে। তাছাড়া ২৪ ঘণ্টায় বিশেষ মনিটরিং করা হবে।সংবাদ সম্মেলনে ছিনতাইকারী ও ম্যানহোল চুরি করে এমন লোকেরা যেন ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়ে আসতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে ঢাকার ভোটারদের অনুরোধ জানান র‌্যাবের ডিজি।

তিনি বলেন, ‘আমাদের জন্য খুব দুঃখজনক যে স্বাধীনতার ৫০ বছর পরেও ম্যানহোলের ঢাকনা চোর কাউন্সিলর হয়। সম্মানিত ভোটারদের প্রতি অনুরোধ থাকবে অনুরোধ ছিনতাইকারী ম্যানহোলের ঢাকনা চোর শ্রেণির লোক যেন নির্বাচিত হয়ে না আসে।’

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close