দেশজুড়েপ্রধান শিরোনাম

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর হত্যার তদন্ত শুরু, গ্রেফতার আরো ৮

ঢাকা অর্থনীতি ডেস্কঃ যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের (বালক) ভেতরে তিন কিশোর নিহত ও ১৪ জন আহতের ঘটনার তদন্ত শুরু করেছে দুই কমিটি। একই ঘটনায় বন্দি থাকা আট কিশোরকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- চুয়াডাঙ্গার আনিস, গাইবান্ধার খালিদুর রহমান তুহিন, নাটারের হুমাইদ হোসেন ও মোহাম্মদ আলী, পাবনার ইমরান হোসেন ও মনোয়ার হোসেন, রাজশাহীন পলাশ ওরফে শিমুল, কুড়িগ্রামের রিফাত আহমেদ।

রোববার আদালতে ওই আট কিশোরকে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ বিচারক তা মঞ্জুর করেন। এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও যশোরের চাঁচড়া ফাঁড়ির পুলিশ পরিদর্শক রকিবুজ্জামান।

এর আগে, শনিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের গ্রেফতার পাঁচ কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে পাঠায় আদালত। একইসঙ্গে পাঁচ সাক্ষীর জবানবন্দি নেয়া হয়।

সমাজসেবা অধিদফতরের তদন্ত কমিটির প্রধান সৈয়দ নূরুল বাসির বলেন, আমরা এরইমধ্যেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আহত কিশোরদের সঙ্গে কথা বলেছি। এরপর যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে যাবো। এখন পর্যন্ত বেশ কিছু তথ্য-উপাত্ত পাওয়া গেছে। সময়মতো হাসপাতালে নেয়া হলে ওই তিন কিশোরের মৃত্যু হতো না।

১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ভেতরে আনসার সদস্য ও কিশোরদের মারধরে তিনজন নিহত ও ১৪ জন আহত হয়। ওই ঘটনায় পরদিন কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন নিহত এক কিশোরের বাবা রোকা মিয়া। ওই মামলায় কেন্দ্রের তত্ত্ববধায়কসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়। শনিবার তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close