দেশজুড়েস্থানীয় সংবাদ

যাকে হত্যার খবরে উত্তপ্ত মিরপুর, সেই জোসনাকে জীবিত ‍উদ্ধারের দাবি

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর মিরপুরে গতকাল বুধবার পোশাক কারখানার শ্রমিকদের আন্দোলন চলাকালে এক নারীকে হত্যার পর লাশ গুমের কথা ছড়িয়ে পড়ে। আজ বৃহস্পতিবার
র‍্যাব-৪ দাবি করেছে, যে নারীকে হত্যার কথা ছড়িয়েছিল তাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁর নাম জোসনা বেগম।

বুধবার রাতেই রাজধানীর পল্লবীর কালশী এলাকা থেকে জোসনাকে জীবিত উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‍্যাব-৪ ।

র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বলেন, ৩১ অক্টোবর মিরপুরের একটি পোশাক কারখানায় সংঘর্ষে জোসনা নামে এক কর্মী নিহত হয়েছেন বলে গুজব ছড়িয়ে পড়ে। হত্যার গুজবকে ঘিরে ১ নভেম্বর গার্মেন্টস কর্মীদের আন্দোলন দিনভর চলমান থাকে। এর পরিপ্রেক্ষিতে র‍্যাব-৪ আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার চেষ্টা করে। তারা তখন গার্মেন্টসকর্মী জোসনা বেগমকে হত্যা করে লাশ গুমের অভিযোগ করেন।

আবদুর রহমান আরো জানান, র‍্যাব-৪ এর ধারাবাহিক গোয়েন্দা নজরদারি ও তৎপরতায় নিখোঁজ জোসনা বেগমকে জীবিত উদ্ধার করা হয়েছে। জোসনা বেগম বর্তমানে নিজের বাসায় সুস্থ ও স্বাভাবিক আছেন। র‍্যাব-৪ এর সদস্যরা তাঁর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

এদিকে মিরপুরে চতুর্থ দিনের মতো আজ বৃহস্পতিবার সকাল থেকে বেতন বৃদ্ধি ও নিখোঁজদের সন্ধানের দাবিতে পোশাক কারখানার শ্রমিকেরা আন্দোলন শুরু করেন।

দুপুর ১২টার দিকে পূরবী সিনেমা হলের সামনে পুলিশ ও আন্দোলনরত শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

Related Articles

Leave a Reply

Close
Close