বিশ্বজুড়ে

টিকিট কিনলেই মিলবে সৌদির ভিসা

ঢাকা অর্থনীতি ডেস্ক: সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্স এর টিকিট কিনলে চারদিনের সৌদি ভিসা পাওয়া যাবে। এমন অফার চালু করতে যাচ্ছে সৌদি আরবের সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্স। শিগগিরই নতুন এ ধরনের ভিসা কর্মসূচি চালু করবে প্রতিষ্ঠানটি।

সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্স এর পক্ষ থেকে বলা হয়েছে, এয়ারলাইন্সটির টিকিট কিনলেই ৯৬ ঘণ্টার জন্য সৌদি আরবের ভিসা পাবেন যাত্রীরা। এ সময়ে তারা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহ পালন করতে পারবেন।

আলআরাবিয়া নিউজ জানায়, সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্স এর নতুন এই ভিসা কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘আপনার টিকিটই একটি ভিসা’। এতে যাত্রীরা যখন সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্স এর টিকিট কিনতে চাইবেন তখন তার সৌদির ভিসার প্রয়োজন আছে কিনা সেই সম্পর্কে জানতে চাওয়া হবে।

ওই যাত্রীর ভিসার প্রয়োজন থাকলে টিকিট কাটার সময়ই অনলাইনে একটি ফরম পূরণ করতে হবে। মাত্র তিন মিনিটের আবেদনের প্রক্রিয়া শেষ করলেই মিলবে চারদিন বা ৯৬ ঘণ্টার সৌদি ভিসা।

চারদিনের এই ভিসা পাবার পর যাত্রীরা সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ এবং ওমরাহ পর্যন্ত পালন করতে পারবেন বলে জানিয়েছেন সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্স এর এক মুখপাত্র।

জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বেশ কয়েকটি বিমান সংস্থায় এরই মধ্যে এই পরিষেবা চালু আছে। ইতিহাদ, এমিরেটস, ফ্লাই দুবাই, এয়ার এরাবিয়া এবং এয়ার আরাবিয়া আবুধাবি প্লেনের টিকিট কিনলে ৪৮ থেকে ৯৬ ঘণ্টার ট্রানজিট ভিসা অফার করেন তারা।

Related Articles

Leave a Reply

Close
Close