দেশজুড়ে

রাতে ভয়াবহ আগুনে বস্তিতে পুড়ল ৭০টি ঘর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের পাশে একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভয়াবহ আগুনে বস্তির প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে।

বৃহস্পতিবার (১ আগস্ট)  দিনগত রাত তিনটায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সদর উপজেলার ফতুল্লা থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় এঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ মন্ডলপাড়া, হাজীগঞ্জ ও আদমজী ফায়ার স্টেশনের সাতটি ইউনিট একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী ও বস্তির বাসিন্দাদের সূত্রে জানা যায়, মধ্য রাতে হঠাৎ বস্তিতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে পুরো বস্তিতে আগুন ছড়িয়ে পড়ে। এসময় আগুনের কারণে আশপাশের প্রায় তিন কিলোমিটার এলাকা ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। বস্তির পাশেই একটি সি এন জি স্টেশন থাকায় মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বস্তি ও আশেপাশের বাসিন্দারা  সড়কে অবস্থান নেন। ফলে ঢাকা থেকে আসা এবং দূরপাল্লার অর্ধশতাধিক যানবাহন সড়কে আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

জলাধারের উপর ভাসমান অবস্থায় গড়ে ওঠা এই বস্তিতে বেশ কয়েকটি টং দোকান, ঝুটের গুদাম ও ঘর বাড়িসহ প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে বস্তির বাসিন্দারা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, “সাতটি ইউনিটের এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুনে কেউ হতাহত হয়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।”

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close