দেশজুড়েপ্রধান শিরোনাম

রিজেন্টের সঙ্গে চুক্তির বিষয়ে জানতাম নাঃ স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের চুক্তির বিষয়ে কিছু জানতেন না বলে দারি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। তিনি জানান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের অনুরোধের পরিপ্রেক্ষিতে অন্য একটি সভা শেষে উপস্থিত হয়েছিলেন তিনি।

সচিবালয়ে এক সাক্ষাৎকারে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের চুক্তির বিষয়ে কিছু জানতেন না তিনি। অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো বিরোধ নেই বলেও দাবি করেন মন্ত্রী।

করোনার নমুনা সংগ্রহ করে তা ফেলে দেওয়া, মিথ্যা রিপোর্ট দেয়া ও অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে রিজেন্ট হাসপাতাল ও জেকেজি গ্রুপের কার্যালয়ে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। পরে প্রতিষ্ঠান দুটি বন্ধ করে দেয়া হয়।

এই দুটি প্রতিষ্ঠানের প্রতারণার বিষয়টি সামনে এলে ১১ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, হাসপাতালের মালিকের বিষয়ে আগে অবহিত ছিল না তারা। মন্ত্রণালয়ের নির্দেশনায় রিজেন্ট হাসপাতালের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়া হয়েছে। আর নমুনা পরীক্ষা বাড়ানোর জন্য তারা জেকেজির সঙ্গে চুক্তি করেছে।

কাগজপত্র না থাকা সত্ত্বেও জেকেজি ও রিজেন্ট হাসপাতাল কীভাবে অনুমতি পেল- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, কোনো প্রতিষ্ঠানকে লাইসেন্স দেওয়ার এখতিয়ার শুধু স্বাস্থ্য অধিদপ্তরের। এক্ষেত্রে মন্ত্রণালয়ের কোনো দায়ভার নেই। স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা দেশের হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে মনিটরিং করতে টাস্কফোর্স গঠন করা হচ্ছে, তারা লাইসেন্সসহ সকল অনিয়ম খতিয়ে দেখবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য অধিদপ্তর উর্ধ্বতন কর্তৃপক্ষকে উদ্ধৃত করে যে ব্যাখ্যা দিয়েছে, সে বিষয়ে জবাব চাওয়া হয়েছে। জবাব পেলে বিষয়টি স্পষ্ট হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close