দেশজুড়ে

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিল ভারত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শুক্রবার (১৪ জুন) দুবাইতে অনুষ্ঠিত একটি দ্বিপাক্ষিক বৈঠকে ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী ডি এস জয়শঙ্কর তিস্তা চুক্তি এবং বাংলাদেশ সীমান্তে রোহিঙ্গা সংকটের ব্যাপারে সহযোগিতা নিশ্চিত করেছেন। তিনি মিয়ানমার সরকার ও তার সেনাবাহিনী রোহিঙ্গাদের ওপর অত্যাচার চালানোর পথের প্রতি বৈসাদৃশ্য হিসাবে রাজি হন। তিনি উল্লেখ করেছেন যে তিস্তা চুক্তির বিষয়ে ভারত সহযোগিতা করতে আগ্রহী।

বৈঠক শেষে রোহিঙ্গাদের ইস্যু সমাধানে ভারতের সক্রিয় সহযোগিতা ও সহযোগিতার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন ভারতের পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে এস এস জয়শঙ্কর, রোহিঙ্গা সমস্যা, তিস্তা চুক্তির সমস্যা এবং সীমান্তে মৃত্যুর বন্ধ করে দেওয়ার জন্য প্রয়োজনীয় সহযোগিতা নিশ্চিত করেছেন। তিনি উল্লেখ করেন যে, নরেন্দ্র মোদি সরকারের প্রতিবেশী দেশগুলির সাথে ভারতের সুখ এবং সম্পর্ক উন্নয়নে সংবেদনশীলতা দেখিয়েছে।

বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাদের রাজনৈতিক জ্ঞান, দূরদর্শিতা, পরিপক্ক ও প্রশংসনীয় নেতৃত্বের মাধ্যমে দীর্ঘমেয়াদী অমীমাংসিত ও সংবেদনশীল সমস্যাগুলির সমাধান করে একটি অভূতপূর্ব উচ্চতায় দ্বিপক্ষীয় সম্পর্ক বিকাশ করেছেন। বিশ্বের অন্যান্য দেশের জন্য।

এ সময় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী ডি এস জয়শঙ্করের পক্ষে ভারতে সাম্প্রতিক লোকসভা নির্বাচনে বিপুল বিজয় লাভের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related Articles

Leave a Reply

Close
Close