দেশজুড়ে

র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ১২, অস্ত্র ও গুলি উদ্ধার

ঢাকা অর্থনীতি ডেস্ক: আসন্ন ইউপি নির্বাচনে নরসিংদীর চরাঞ্চলের ইউনিয়নগুলোতে সহিংসতা এড়াতে অভিযান চালিয়েছে র‍্যাব-১১। মঙ্গলবার (৯ নভেম্বর) ভোরে নরসিংদী সদর উপজেলার আলোকবালী, রায়পুরার নিলক্ষা এবং মির্জাচর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় একটি রিভলবার, একটি শটগান, একটি ওয়ান শুটারগান, ২১ রাউন্ড গুলি ও বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় বিভিন্ন মামলায় অভিযুক্ত ১২ জনকে।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে র‌্যাবের নরসিংদী ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, গ্রেপ্তারকৃতরা চরাঞ্চলে স্বাধীন বাহিনী নামে পরিচিত। ওই সন্ত্রাসী গ্রুপটি চরাঞ্চলে ডাকাতি, হত্যা, চাঁদাবাজি, অগ্নিসংযোগসহ ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল। ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতা এড়াতে র‌্যাব নরসিংদী ক্যাম্পের একটি দল চরের তিনটি ইউনিয়নে একযোগে অভিযান পরিচালনা করে। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অভিযানে মির্জারচর ইউনিয়ন থেকে স্বাধীন বাহিনীর প্রধান আব্দুস সাত্তার ওরফে স্বাধীনসহ (৫৪) ১২ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হলেও টের পেয়ে অন্যান্য ইউনিয়নের আসামিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিসহ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে বেশিরভাগের বিরুদ্ধে রায়পুরা থানায় খুন, খুনের চেষ্টা, মাদক মামলাসহ একাধিক অস্ত্র মামলা রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close