খেলাধুলা

লংকান ক্রিকেটারদের নিরাপত্তা দেয়া দেখে হাসছে পাকিস্তানীরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর জঙ্গি হামলার পর কোনো দেশই আর পাকিস্তানের মাটিতে ম্যাচ খেলতে আগ্রহ দেখায় না। তবে হাল ছাড়েনি পাকিস্তান। বিভিন্ন কৌশলে এর আগেও বেশ কিছু বিদেশি খেলোয়াড় এবং দু’একটি দেশকে পাকিস্তানে নিয়ে গেছে।

এরই ধারাবাহিকতায় এবার পাকিস্তানে ম্যাচ খেলতে গেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আগে তো শ্রীলঙ্কা সরকারকে কথা দিয়েছে পাকিস্তান। তার থেকেও বড় কথা, কোনও ঝুঁকি নেওয়া চলবে না। কারণ ২০০৯ সালেণর মতো এবারও কোনও জঙ্গি হামলা হলে পাকিস্তানে হয়তো আর কোনোদিন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হবে না। সে জন্য শ্রীলঙ্কা দলকে কড়া নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান। আর সেটা করতে গিয়েও তারা হাসির খোরাক হয়ে উঠেছে।

মজার ব্যাপার, পাকিস্তানের এমন কাণ্ড দেখে ঠাট্টা করছেন খোদ পাকিস্তানিরাই। শ্রীলঙ্কা দলকে নিরাপত্তা দিতে গিয়ে যেন যুদ্ধের মহড়া সেরে ফেলল পাকিস্তান। করাচিতে শ্রীলঙ্কা দলকে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে স্টেডিয়ামে নিয়ে এল পাকিস্তানি সেনারা।

এত আয়োজনের পরও ওদের নিজেদের উপর আস্থা নেই। যদি কিছু ঘটে যায়! সেই আশঙ্কায় আবার একটি অ্যাম্বুল্যান্স রয়েছে। এত আয়োজন নিয়ে তো যুদ্ধে চলে যাওয়া যায়। সেই ভিডিও আবার শেয়ার করেছেন গৌতম গম্ভীর। তিনি লিখেছেন, ”কাশ্মীর কাশ্মীর করতে করতে করাচির কথা ভুলেই গেছে।”

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close