দেশজুড়ে

লক্ষ্মীপুরে জামা-জুতা কসমেটিকসের দোকান বন্ধ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লক্ষ্মীপুরে করোনাভাইরাস প্রতিরোধে আজ শনিবার থেকে ৩১ মার্চ পর্যন্ত টানা ১১ দিন শহরের জামা-কাপড়, জুতা ও কসমেটিকসের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু দোকানে দোকানে গিয়ে এ নির্দেশনা দেন।

একই সময় দ্রব্যমূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই দোকানিকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ জেলায় ৪৬০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে ৪৫৮ জন প্রবাসী ও দুজন ঢাকার একটি কারখানার শ্রমিক। এর মধ্যে সদর হাসপাতালে চিকিৎসাধীন চারজন, সদর উপজেলায় ৬৯ জন, রায়পুরে ১৭৪ জন, রামগঞ্জে ৮৫ জন, কমলনগরে ২৫ জন ও রামগতিতে ১০৩ জন হোম কোয়ারেন্টিনে আছে। স্থানীয় স্বাস্থ্য কর্মীদের দিয়ে তাদেরকে নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে। কিন্তু চলতি মাসে ৩ হাজার ৬৬২ জন প্রবাসী লক্ষ্মীপুরে এসেছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ হাজার ২১৪ জন প্রবাসীর খোঁজ পাওয়া যায়নি।

তবে হোম কোয়ারেন্টিন বিধি লঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সদরে একজনের পাঁচ হাজার, রামগঞ্জে দুজনের ২০ হাজার টাকা ও রামগতিতে একজনের পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। চারজনই বিদেশ ফেরত।

লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু বলেন, করোনাপ্রতিরোধে বণিক সমিতির পক্ষ থেকে জামা, কাপড়, জুতা ও কসমেটিকসের দোকানগুলো ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানগুলো খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close