দেশজুড়ে

শিক্ষক নিয়োগ পরিক্ষায় জালিয়াতি, গ্রেফতার ২

ঢাকা অর্থনীতি ডেস্ক: জামালপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরিক্ষায় পরিক্ষার্থীদের কাছে বিভিন্ন অংকের টাকা নিয়ে প্রতারণার অভিযোগে সহকারী শিক্ষকসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে জামালপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-১) এর অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ। আজ সকালে প্রতারণা মামলায় তাদের আদালতে পাঠানো হয়। এরআগে, বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে শহরের মির্জা আজম চত্তর থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- জেলার সরিষাবাড়ি উপজেলার পুগলদিগা ইউনিয়নের রুদ্র বয়রা এলাকার আব্দুস সামাদের ছেলে আবুল কালাম আজাদ (৪৮)। তিনি সরিষাবাড়ী পূর্ব বয়রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। অপরজন ইসলামপুর উপজেলার কান্দারচর ফকির বাড়ির মো: সাবেদ আলীর ছেলে মুস্তাফিজুর রহমান মিনার (৩৬)।

ডিবি পুলিশ জানায়, জামালপুর জেলার পুলিশ সুপার মো: কামরুজ্জামানের সার্বিক নির্দেশনায় অফিসার ইনচার্জ কাজী শাহনেওয়াজ এর তত্ত্বাবধানে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অ‌ভিযান পরিচালনা করা হয়। এ সময় সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরিক্ষার্থীদের কাছে টাকা নেয়ার অভিযোগে সহকারী শিক্ষকসহ দুইজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তিনটি প্রবেশপত্র, ৪টি মোবাইল ফোন, একটি ডাচ বাংলা ব্যাংক এর এটিএম কার্ড এবং বিভিন্ন প্রার্থীদের থেকে নেয়া এক লাখ টাকা উদ্ধার করা হয়।

জামালপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি-১) এর অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, তাদের বিরুদ্ধে ‌জামালপুর জেলার সদর থানার প্রতারণার মামলা বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে। তারা বিভিন্ন পরিক্ষার্থীদের থেকে চাকরি দেয়ার কথা বলে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিয়েছিল।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close