দেশজুড়ে

শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ঢাকা অর্থনীতি ডেস্ক: সারা দেশে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য শর্তহীন অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন জারি, সড়কে সব হত্যাকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, জড়িতদের বিচার দাবি ও নিরাপদ সড়ক বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করাসহ বিভিন্ন দাবিতে নোয়াখালীতে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় মাইজদি টাউন হল মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, কলেজ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে কলেজশিক্ষার্থী সুমন চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, শিক্ষার্থী আহমদ রিয়াদ, কানিজ ফাতেমা, প্রমা, কামরুল হাসান শাকিল, মুনা, ফারদিন আহমেদ শিপন, মুনতাহা প্রীতি ও দীপন মজুমদারসহ অনেকে।

বক্তারা জানান, গত কয়েক বছরে বিভিন্ন সড়কে বাসচাপায় অনেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সম্প্রতি অর্ধেক ভাড়া দেওয়ার কথা বলায় এক শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে হেলপার কর্তৃক ধর্ষণের হুমকি দেওয়াসহ শিক্ষার্থীদের সঙ্গে সড়কে ঘটে যাওয়া সব ঘটনার বিচারের দাবি করেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close