দেশজুড়েপ্রধান শিরোনাম

শিক্ষার্থীদের সড়ক অবরোধে তীব্র যানজট

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকার তুরাগ থানা এলাকায় আট দফা দাবিতে সড়ক অবরোধ করেছে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২ জুলাই) বেলা ১১টা থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড ও আব্দুলাহপুর-মিরপুর সড়কের তুরাগের বেড়িবাঁধ মোড় এলাকায় প্রায় দুইশত শিক্ষার্থী অবরোধ করেছেন।

এসময় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়া থেকে বেড়িবাঁধ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার ও বেড়িবাঁধ থেকে আব্দুলাপুর সড়কের দুই কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে সড়কে চলাচলরত হাজারো মানুষ।

শিক্ষার্থীরা জানান, সোমবার সকালে উত্তরা থেকে বিজিএমইএ এর একটি বাস উত্তরা হাউস বিল্ডিং এর সামনে থেকে শিক্ষার্থীদের নিয়ে মিরপুর বেড়িবাঁধ সংলগ্ন বিজিএমইএ এর স্থায়ী ক্যাম্পাসের দিকে যাচ্ছিল। এ সময় রাস্তায় একটি পিকাপ শিক্ষার্থী বহনকারী বাসকে অভারটেক করতে গিয়ে বাসের লুকিং গ্লাস ভেঙ্গে ফেলে। পরে ছাত্ররা পিকাপের চালকের কাছে থেকে জরিমানা আদায় করে।

এই ঘটনা পিকাপ চালক তাদের শ্রমিক ইউনিয়নকে জানালে শ্রমিকরা কামারপাড়া এলাকায় একত্রিত হয়ে দা-বটি নিয়ে শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এছাড়া রাস্তায় চলন্ত ইউনিভার্সিটির বাসসহ ৩/৪টি বাস ভাংচুর করে। এসময় বাসের অবস্থানরত ৭-৮ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

এসময় শিক্ষার্থীরা দাবি উল্লেখ করে বলেন, গতকাল শিক্ষার্থীদের উপর যে হামলা হয়েছে তার সুষ্ঠু বিচার চাই, আহত শিক্ষার্থীদের চিকিৎসার খরচ ইউনিভার্সিটিকে নিতে হবে, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যতক্ষন পর্যন্ত সুষ্ঠু বিচার না পাওয়া যাবে ততক্ষন পর্যন্ত ইউনিভার্সিটির সকল কার্যক্রম বন্ধ থাকবে। এমন আটটি দাবি নিয়ে আমরা আজ সড়কে অবস্থান করছি৷ দাবি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা সড়কে অবস্থান করবো।

এ বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোঃ নুরুল মুক্তাকিম সংবাদমাধ্যমে বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। খুব শিগগিরই একটি সমাধান হয়ে যাবে এবং সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হবে।

Related Articles

Leave a Reply

Close
Close