দেশজুড়ে

শিবালয়ে কাশাদহ পানি ব্যবস্থাপনা সমিতি নির্বাচন; সভাপতি আউয়াল, সম্পাদক রেজাউল

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয়ের ঐতিহ্যবাহী কাশাদহ পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের র্কায্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে বুধবার সমিতির কার্যলয়ে এ ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠতি হয়। পরে রাতে ফলাফল ঘোষনা করা হয়। নির্বাচনে সাতটি পদরে মধ্যে সভাপতি-সম্পাদকসহ পাঁচটি পদে ভোট গ্রহণ অনুষ্টিত হয়।

এর মধ্যে কৃষক-কৃষাণীর সরাসরি ভোটে নির্বাচিত হন। এতে সভাপতি পদে মোঃ মশিউর রহমান আউয়াল (চেয়ার) প্রতিক, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম (গোলাপ ফুল) প্রতিক, সহ-সভাপতি মোঃ মোস্তফা (আনারস) প্রতিক কোষাধ্যক্ষ, আব্দুল লতিফ লতা (কলম) এবং মহিলা সদস্য পদে মোসাম্মত নার্গিস আক্তার (কলস), মনোয়ারা বগেম (আম) মুক্তা বেগম (মাছ) প্রতিকে জয়লাভ করেন।

এছাড়া, যুগ্ন-সম্পাদক পদে মোঃ জাহাঙ্গীর আলম এবং পুরুষ সদস্য পদে ইন্তাজ আলী, লিটন মিয়া, রেজাউল করিম ও টিটু মিয়া বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হন।

নির্বাচনে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিল। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৮০৮ ভোটের মধ্যে ৬৭৫ জন কৃখশ-কৃষাণী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
শিবালয় মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দিন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। এছাড়া তেওতা একাডেমির সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রিজাইডিং অফিসারের হিসাবে দায়িত্ব পালন করেন।

স্থানীযরা জানান, ঐতিহ্যবাহী কাশাদহ পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের র্কায্যকরী পরিষদের সকল কৃষকরা কাছে একটি সম্মান ও আস্থার সংগঠণ। এ নির্বাচনকে ঘিরে গত কয়েক দিন ধরে প্রার্থী ও ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়। নির্বাচনের ফলাফলের মধ্যে দিয়ে অপেক্ষার অবসান হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close