তথ্যপ্রযুক্তি

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন এগিয়ে চলছে বাংলাদেশের:পলক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও পরামর্শে ডিজিটাল বাংলাদেশের উন্নয়ন এগিয়ে চলছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তিনি বলেন, “এখন বাংলাদেশে ১০ কোটি ইন্টারনেট ব্যবহারকারী, বাংলাদেশের ৯৫ শতাংশ ঘরে বিদ্যুৎ, বাংলাদেশের ইউনিয়ন পর্যায় পর্যন্ত হাইস্পিড ব্রডব্যান্ড ফাইবার অপটিক কেবল পৌঁছিয়ে দিয়েছে জননেত্রী শেখ হাসিনার সরকার।”

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে আইসিটি বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রাটি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে শুরু হয়ে খামারবাড়ি ঘুরে আবার দক্ষিণ প্লাজায় গিয়ে শেষ হয়।

এসময় ইন্টারনেটে তথ্য শেয়ারের ক্ষেত্রে অপপ্রচার ও বিভ্রান্তমূলক তথ্যের বিষয়ে সতর্কতা ও সচেতনতা বাড়ানোর পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তৃতীয়বারের মতো রাজধানীসহ সারাদেশে পালিত হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close