বিশ্বজুড়ে

আবারও হাসপাতালে ভর্তি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা ভাইরাসের চিকিৎসা শেষে বাড়ি ফিরে যাওয়া ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শনিবার রাত ১১টা নাগাদ দিল্লির এআইআইএমএস (অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স) হাসপাতালে ভর্তি হয়েছেন অমিত। নতুন করে শ্বাসকষ্টের সমস্যায় পড়েছেন তিনি।

কোভিড-১৯ পরবর্তী চিকিৎসা শেষে কয়েকদিন আগেই এআইআইএমএস থেকে বাড়ি ফেরেন অমিত শাহ। সূত্রকে উদ্ধৃত করে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠলেও শ্বাসকষ্টে ভুগছেন অমিত শাহ; যে কারণে চিকিৎসকদের পরামর্শে শনিবার মধ্যরাতে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাকে। তবে এই মুহূর্তে তিনি ভালো আছেন।

আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন অমিত শাহ। এআইআইএমএস-এর একটি সূত্র বলেছে, বর্তমান পরিস্থিতিতে অমিত শাহের পক্ষে হাসপাতালে ভর্তি থাকা সবচেয়ে ভালো। কারণ হাসপাতালে তার শারীরিক অবস্থার ওপর সর্বক্ষণ নজর রাখা সম্ভব হবে। হাসপাতালের কার্ডিও নিউরো টাওয়ারে ভর্তি করা হয়েছে ভারতের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই সদস্যকে।

এর আগে গত ২ আগস্ট টুইট করে নিজের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অমিত শাহ। যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদের আইসোলেশনে থাকার পাশাপাশি কোভিড-১৯ টেস্ট করানোর আহ্বান জানিয়েছিলেন। এরপর করোনা চিকিৎসায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। গত ১৪ আগস্ট অমিত শাহের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কিছুদিন হোম আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছিলেন তিনি।

এরপর, কোভিড-১৯ পরবর্তী শারীরিক কিছু সমস্যার জন্য গত ১৮ আগস্ট গভীর রাতে দ্বিতীয় দফা দিল্লির এআইআইএমএস হাসপাতালে ভর্তি হন অমিত শাহ। তার রক্তচাপ খুব বেড়ে গিয়েছিল। সেইসঙ্গে ছিল শ্বাসকষ্ট। চিকিৎসা শেষে গত ৩১ আগস্ট হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি।

হাসপাতাল থেকে বাড়ি ফেরার পরেও অমিত শাহ শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানা গেছে। যে কারণে কোনো ঝুঁকি না নিয়ে গতকাল শনিবার রাতে চিকিৎসকদের পরামর্শে আবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close