বিশ্বজুড়ে

সংসার ভাঙার আবেদন ফিনিশ প্রধানমন্ত্রীর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ফিনল্যান্ডের বিদায়ী প্রধানমন্ত্রী সানা মারিন স্বামী মার্কাস রাইকোনেনের সঙ্গে যৌথভাবে বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন। তারা দুইজনই বুধবার ইনস্টাগ্রামে এই তথ্য জানিয়েছেন। বছর তিনেক আগে মার্কাস রাইকোনেনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন সানা মারিন।

ইনস্টাগ্রামে দেওয়া পৃথক বার্তায় তারা বলেছেন, ‘আমরা বিগত ১৯ বছর একসঙ্গে ছিলাম এবং আমাদের প্রিয় কন্যার জন্য আমরা কৃতজ্ঞ। (বিচ্ছেদের পরও) আমরা বন্ধু থাকব।’ সাম্প্রতিক সময়েও মেরিন ও রাইকোনেন একটি ভেঞ্চার ক্যাপিটাল ফার্মে কাজ করেছেন এবং তাদের একটি পাঁচ বছর বয়সী কন্যাসন্তান রয়েছে। প্রধানমন্ত্রীর পদে থেকে করোনা মহামারির প্রভাব মোকাবেলা করার সময় ২০২০ সালে রাইকোনেনকে বিয়ে করেছিলেন মেরিন।

২০২০ সালের আগস্টে রাইকোনেনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পর সানা মারিন ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘আমরা আমাদের যৌবন একসঙ্গে কাটিয়েছি, একসঙ্গে যৌবনে প্রবেশ করেছি এবং একসঙ্গে আমাদের প্রিয় মেয়ের বাবা-মা হয়েছি।’

মেরিন এবং তার সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি গত মাসে ফিনল্যান্ডের পার্লামেন্টের নির্বাচনে হেরে যায়। মারিন (৩৭) বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী। তিনি ২০১৯ সালে ক্ষমতা গ্রহণ করেছিলেন। এরপর বিশ্বজুড়ে তার ভক্তরা প্রগতিশীল নতুন নেতাদের জন্য তাকে সহস্রাব্দের রোল মডেল হিসেবে বিবেচনা করেছিল।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close