দেশজুড়ে

সন্তানদের সামনে বাবাকে নগ্ন করে নির্যাতন; নির্যাতনকারী গ্রেপ্তার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ইয়াবা ব‌্যবসার প্রস্তাবে রাজি না হওয়ায় দুই সন্তানের সামনে বাবাকে নগ্ন করে অমানবিক নির্যাতন করা হয়েছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ‌্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। গতকাল রোববার (২৭ অক্টোবর) নির্যাতনকারী হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, ওই নির্যাতনের ঘটনাটি ভোলার লালমোহন উপজেলার ডাওরী বাজারের। সেখানে অসংখ্য মানুষের সামনে ওই বাবাকে নির্যাতন করা হয়। দুই মেয়ের কান্নায় বাতাস ভারি হলেও নির্যাতন থামেনি। বরং বাবাকে নির্যাতন করতে দেখে কান্না করায় মেয়েদেরও মারের ভয় দেখায়। উপস্থিত লোকজন কেউই এর প্রতিবাদ করেনি।

ভিডিওতে দেখা যায়, এমন অমানুষিক নির্যাতনের পরও কেউ কোনো টু শব্দ করেনি।

যাকে নির্যাতন করা হয়েছে তার নাম মো. জসিম। লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি। তার বাবা মৃত আব্দুল মোন্নাফের। জসিম মোটরশ্রমিক।

আর ওই পাষণ্ড নির্যাতনকারীর নাম হাসান। হাসান একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মিস্ত্রী বাড়ির আবু ড্রাইভারের ছেলে। তিনি চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

স্থানীয়রা জানান, হাসান দীর্ঘদিন ধরে জসিমকে ইয়াবা বিক্রির জন্য নানাভাবে প্রলোভন ও প্রস্তাব দিয়ে আসছিল। ওই প্রস্তাবে রাজি না হলে ডাওরী বাজারে জসিমকে প্রকাশ‌্যে নগ্ন করে তার দুই সন্তানের সামনে সন্ত্রাসী আখ্যা দিয়ে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন করে।

রোববার হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এই ঘটনার জন‌্য নয়। হাসানের বিরুদ্ধে দায়ের করা অন‌্য মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর খাইরুল কবির সংবাদমাধ্যমে জানান, হাসানের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, মানবপাচার ও চুরির মামলা রয়েছে। তাকে এসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

সন্তানদের সামনে বাবাকে নির্যাতনের বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনা ২০১৮ সালের। এ বিষয়ে কোনো অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে এ বিষয়েও ব‌্যবস্থা নেয়া হবে।

সন্তানের সামনে বাবাকে উলঙ্গ করে হাত পা বেধে নির্যাতন!! (সকালবেলা ভিডিওটি দেখে মনটাই খারাপ হয়ে গেল। আহ মানবতা।)আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ভোলা জেলার লালমোহন উপজেলাধীন, ডাওরী বাজারে শত শত মানুষ ও দুটি শিশু সন্তানের সামনে উলঙ্গ করে এভাবেই নির্যাতন করে মোটরশ্রমিক জসিমকে। তথ্যসূত্রে জানা যায়, উপজেলার ২নং কালমা ইউনিয়নের, ২নং ওয়ার্ডের মিস্ত্রী বাড়ির আবু ড্রাইভারের ছেলে, চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী অস্র ও ডাকাতি মামলার আসামি হাসান, একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা শাহার আলী বাড়ির মৃত আব্দুল মোন্নাফের ছেলে, মোটরশ্রমিক জসিমকে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রির জন্য নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল। উক্ত প্রস্তাবে রাজি না হলে ডাওরী বাজারে জসিমকে জনস্মুখে উলঙ্গ করে, তার দুটি শিশু সন্তানের সামনে বিএনপি ও সন্ত্রাসী আখ্যা দিয়ে হাত পা বেধে মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে নির্যাতন করে। এ ঘটনায় সর্বত্র নিন্দা ও সমালোচনার ঝড় বইছে। (কালেক্টেড)

Posted by Mir Solaiman on Sunday, October 27, 2019

Related Articles

Leave a Reply

Close
Close