জীবন-যাপন

সন্তানের বায়না, শ্রেণীকক্ষে জন্মদিনের কেক নিয়ে বাবা

নিজস্ব প্রতিবেদক:  ৫ বছরের  শিশু আব্দুর রাহিম সরকার। আজ তার জন্মদিন। বায়না ধরেছে স্কুলে সহপাঠী ও শিক্ষকদের সাথে পালন করবে এই দিনটি। ছেলের স্বপ্নপূরণের জন্য বাবাও   কেক নিয়ে স্কুলে হাজির।

আজ আব্দুর রাহিমের পঞ্চম জন্মদিন স্কুলে পালিত হয়েছে। এ নিয়ে সে তো মহাখুশি। সকালে তার পছন্দের কেক নিয়ে বাবার সঙ্গে  কত কথা ও আনন্দ। যেন ধরছে না।

বাবার উদ্যোগে জন্মদিন পালনের ভাবনায় খুশি আব্দুর রাহিমের সহপাঠীসহ ইস্ট পয়েন্ট ইন্টারন্যাশনাল স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকারা।

জন্মদিনের কেক কাটতে  শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নান, সহকারী প্রধান শিক্ষক তাসলিমা আক্তারসহ অন্যান্য শিক্ষকেরা সবাই আনন্দ নিয়ে এগিয়ে আসেন।

ছবি: শিশু আব্দুর রহিম (মাথা টুপি পড়া), পাশে বাবা খোরশেদ আলম ও স্কুল শিক্ষিকাসহ ক্ষুদে শিক্ষার্থীরা।

এসময় আব্দুল মান্নান বলেন, শিশুদের জন্মদিন পালনের মুল উদ্দেশ‍্য‍ হলো শিশুদেরকে বিনোদন, উৎসাহ ও রিকগনিশন করা। স্কুলেও সকল শিশুর জন্মদিন পালন জরুরী। এতে শিশুরা শিশুকাল থেকেই আনন্দ ও ভালোবাসার সাথে বেড়ে উঠবে। শিশুদের মানসিক বিকাশে এমন আনন্দ  প্রয়োজন বলেও মনে করেন তিনি।

বাবা খোরশেদ আলম বলেন, আজ আমার ছেলের পঞ্চম জন্মদিনl ছেলে এখন জন্মদিন বোঝেl সকাল থেকেই কেক কোথায়? কখন কাটা হবে? এই সব প্রশ্নে ওর মা’কে বিরক্ত করছিলোl বায়না করেছে তাই জন্মদিন পালনের আনন্দটা ছেলেকে দিতে এই আয়োজন।

আনন্দ এই আয়োজনে  বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সবার মাঝে নতুন এক মাত্রা যোগ করলো।

Related Articles

Leave a Reply

Close
Close