দেশজুড়েপ্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

সমন্বিত ভর্তি পরীক্ষা: উপাচার্যদের আবারো ডেকেছে ইউজিসি

ঢাকা অর্থনীতি ডেস্ক: সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে উপাচার্যদের আজ আবারো ডেকেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় ইউজিসি মিলনায়তনে এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ জানান, সমন্বিত ভর্তি পরীক্ষার প্রক্রিয়ার মধ্যে সব বিশ্ববিদ্যালয়কে আনার চেষ্টা অব্যাহত থাকবে। তিনি জানান, বেশিরভাগ বিশ্ববিদ্যালয় সমন্বিত পদ্ধতিতে যাওয়ার পক্ষে। সেক্ষেত্রে বুধবারের সভায় সবার মতামত নিয়ে মার্চের প্রথমার্ধেই একটি রূপরেখা দেয়া সম্ভব হবে। এই বৈঠক থেকে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা নিয়েও ধারণা পাওয়া যাবে বলে জানান ইউজিসি চেয়ারম্যান।

গত ১১ই ফেব্রুয়ারি সব ভিসির সাথে বৈঠক করে ইউজিসি এবার থেকেই সমন্বিত পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত জানিয়েছিল। এজন্য একটি খসড়া নীতিমালা তৈরি করে বিশ্ববিদ্যালয়গুলোতে পাঠানোর আগে ইউজিসির পক্ষ থেকে জানানোও হয়েছিল যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটও এতে ‘রাজি’ হয়েছে। কিন্তু ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বুয়েট আগের মতোই আলাদা ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close