প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি প্রাথমিকের শিক্ষকদের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আগামী ১৩ নভেম্বরের মধ্যে বেতন ভাতার বৈষম্য দূরসহ প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ নিশ্চিত না হলে প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

বুধবার (২৩ অক্টোবর) সকালে পুলিশি বাধায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করতে পারেননি তারা। পরবর্তীতে তারা দোয়েল চত্বর এলাকায় অবস্থান নেওয়ার চেষ্টা করে। কিন্তু সেখান থেকেও তাদের হঠিয়ে দেয় পুলিশ। পুলিশ তাদের বাধা দেয়।

বেতনবৈষম্য নিরসনের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশে অংশ নিতে না পেরে মিছিল করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা; দাবি আদায় না হলে সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা।

গ্রেড পরিবর্তন ও বেতন বৃদ্ধির দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশে যোগ দিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বুধবার সকাল থেকে জড়ো হতে থাকেন শহীদ মিনার চত্বরে। প্রাথমিক শিক্ষকদের ১৪টি সংগঠন নিয়ে গঠিত মোর্চা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ মহাসমাবেশের ডাক দেয়।

আজ সমাবেশ থেকে দাবি পূরণের জন্য আগামী ১৩ই নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেন শিক্ষকরা। এর মধ্যে বেতন বৈষম্যের নিরসন না হলে এবং এই বিষয়টি নিয়ে কথা বলার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা না করা হলে আসন্ন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জন করা হবে বলেও জানান তারা।

Related Articles

Leave a Reply

Close
Close