তথ্যপ্রযুক্তি

সম্প্রচার আইনে কর্মীদের চাকরি সুরক্ষা পাবে : তথ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সম্প্রচার আইন পাস হলে সম্প্রচার মাধ্যমের কর্মীদের চাকরি সুরক্ষা পাবে। সম্প্রচার আইন ও গণমাধ্যমকর্মী আইন নিয়ে কাজ চলছে। আশা করছি, আইন দুটি খুব সহসা মন্ত্রিসভা হয়ে পার্লামেন্টে নিয়ে যেতে পারব।

গতকাল রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) সেমিনার হলে বেসরকারি টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার—বিজেসি আয়োজিত ‘সম্প্রচার মাধ্যমের সংকট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘দেশে সম্প্রচার নীতিমালা হয়েছে। এছাড়া নবম ওয়েজ বোর্ডে স্পষ্ট বলা আছে, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জন্য একটি আলাদা নীতিমালা করতে হবে। আমিও মনে করি, নবম ওয়েজ বোর্ডের সুপারিশের আলোকে একটি নীতিমালা করা প্রয়োজন, যাতে ইলেকট্রনিক মিডিয়ার শ্রমিক, কর্মচারী, সাংবাদিক সবার জন্য আইনি সুরক্ষা থাকে। সে লক্ষ্যে আপনাদের সঙ্গে নিয়ে আমি কাজ করব।’

এ সময় তথ্যমন্ত্রী গণমাধ্যমের মালিকদের উদ্দেশে বলেন, ‘আপনাদের বলব, সাংবাদিকদের বঞ্চিত করবেন না। সময়মতো বেতন পরিশোধ করবেন। কারণ গণমাধ্যমকর্মীরা অনেক কষ্টে কাজ করেন, তারা যদি সবাই কর্মবিরতি করেন, তাহলে চ্যানেল চলবে না। সেটি তারা করছেন না, এজন্য তাদের ধন্যবাদ। খেয়ে না খেয়ে, তিন মাস বেতন না পেয়ে তারা কাজ করছেন। তাদের এ দরদ সবার অনুধাবন করা প্রয়োজন, যাতে অহেতুক কারো চাকরিচ্যুতি না ঘটে।’

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের আহ্বায়ক রেজওয়ানুল হক রাজার সভাপতিত্বে এ অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন—বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, ডিবিসি২৪ টিভি চ্যানেলের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, মুন্নী সাহা, ঢাকা সাংবাদিক ইউনিয়ন—ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের মহাসচিব শাকিল আহমেদ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close