দেশজুড়েপ্রধান শিরোনাম

সরকারের উন্নয়নের সমালোচকদের বাস্তবতা দেখার আহবান: কাদের

ঢাকা অর্থনীতি ডেস্ক: আওয়ামী লীগ সরকারের উন্নয়নের সমালোচকদের বাস্তবতা দেখার আহবান জানিয়েছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ উন্নয়ন করতে পারে, তার প্রমাণ মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও পদ্মা সেতু।

শনিবার (২০ জানুয়ারি) সকালে মেট্রোরেলে চড়ে রাজধানীর উত্তরা থেকে মতিঝিল যাওয়ার সময় এ আহ্বান জানান তিনি।

এর আগে উত্তরা দিয়াবাড়ির ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। উদ্বোধন শেষে মন্ত্রী বলেন, ২০২৫ এর মাঝেই মেট্রোরেলের মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজ শেষ হবে।

পরে মেট্রোরেলের উত্তরার উত্তর স্টেশনে যান। পরখ করে দেখেন সরকারের এই মেগা প্রকল্পের কার্যক্রম। তারপরই ডিএমটিসিএলের কর্মকর্তাদের নিয়ে মেট্রোরেলে চড়েন ওবায়দুল কাদের। তাদেরকে প্রদান করেন বিভিন্ন নির্দেশনা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারনের পরিকল্পনা করছে সরকার। তবে মেট্রোর ভাড়া কমানো সম্ভব নয় বলেও জানান তিনি।

এ সময় তিনি আরও বলেন, ধারাবাহিকতার কারণেই নিজেদের অঙ্গীকার পূরণ করতে পেরেছে আওয়ামী লীগ। দেশের সব বড় প্রকল্পের উদ্যোক্তা ও স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৩০ সালের মাঝে রাজধানী ঢাকা নতুন রূপ পাবে।

ইজতেমা ও বইমেলাকে কেন্দ্র করে মেট্রোরেলের সেবা কেমন হবে তা আলোচনার মাধ্যমে জানানো হবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close