দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন ভুটানের রাজা ওয়াংচুক

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। শ্রদ্ধা জানানো শেষে তিনি স্মৃতিসৌধে নাগেশ্বর চাপা নামে একটি ফুল গাছ রোপণ করবেন। রোববার (২৪ মার্চ) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছে স্মৃতিসৌধ দেখভালের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগ।

২৫শে মার্চ বাংলাদেশে সফরে আসার কথা রয়েছে ভুটানের রাজা ওয়াংচুকের। পরদিন ২৬ মার্চ সাভারের জাতীয় স্মৃতিসৌধে যাবেন তিনি।

গণপূর্ত বিভাগ জানিয়েছে, রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে একই প্রটোকলে স্মৃতিসৌধে প্রবেশ করবেন ভুটানের রাজা। বরাবরের মতই প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি এবং এরপরে প্রধানমন্ত্রী। সবশেষে ফুল দিবেন ভুটানের রাজা। এরপরে স্মৃতিসৌধ প্রাঙ্গনে তিনি নাগেশ্বর চাপা ফুল গাছ রোপণ করবেন। এবং ভুটানের রাজা ওয়াংচুক সবার আগে সৌধ প্রাঙ্গন ত্যাগ করবেন, তারপর বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সবশেষে রাষ্ট্রপতি। তাদের শ্রদ্ধা নিবেদন শেষে জনসাধারণের জন্য সৌধ উন্মুক্ত করে দেয়া হবে।

জাতীয় স্মৃতিসৌধের দেখভালের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ও স্মৃতিসৌধের ইনচার্জ মিজানুর রহমান বলেন, স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ ও বিদেশি কূটনীতিকসহ লাখো মানুষ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এবারে উপস্থিত থাকবেন ভুটানের রাজাও। স্বাধীনতা দিবসের এ আয়োজনকে কেন্দ্র করে সাভার গণপূর্ত বিভাগের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধকে দীর্ঘ প্রায় এক মাস ধরে ধুয়ে-মুছে, রং তুলির আচড়ে রং-বেরংয়ের ফুল দিয়ে সাজানো হয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close