খেলাধুলাপ্রধান শিরোনাম

কারা জিতবে বিশ্বকাপ, ভবিষ্যদ্বাণী পন্টিংয়ের

ঢাকা অর্থনীতি ডেস্ক: আগামী অক্টোবরে তাসমান পাড়ের দেশ অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে মেগা ইভেন্টের ১৬ দল। এদিকে, বিশ্বকাপ শুরু হওয়ার প্রায় আড়াই মাস আগেই ফাইনালিস্ট বেছে ফেললেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং। শুধু তাই নয়, কোন দলের হাতে উঠবে শিরোপা সেটিও জানালেন। আইসিসিকে দেয়া এক সাক্ষাৎকারে পন্টিং জানালেন কে জিতবে এবারের বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন অধিনায়ক পন্টিং। টি-টোয়েন্টি ক্রিকেটটাকেও দেখছেন খুব কাছ থেকে। অজি সাবেক হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের অধীনে সহকারি কোচ হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও গেল পাঁচ বছর ধরে আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের দায়িত্বে রয়েছেন পন্টিং। এছাড়া বিগ ব্যাশ লিগের কমেন্ট্রি বক্সেও তার দেখা মেলে হরহামেশা।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ৪৭ বছর বয়সী সাবেক এ ক্রিকেটার বলেন, আমার মনে হয় ভারত এবং অস্ট্রেলিয়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে। এছাড়া ফাইনালে অস্ট্রেলিয়াই জিতবে।

অস্ট্রেলিয়ার পক্ষে বাজি ধরার কারণও জানালেন পন্টিং। তার মতে, কন্ডিশনের সর্বোচ্চ সুবিধা পাবে স্বাগতিকরা। এ প্রসঙ্গে তিনি বলেন, গতবারের চ্যাম্পিয়নরা ঘরের মাঠে খেলার সুযোগ পাবে। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়া শিরোপা জিতবে সেটা আমি ছাড়াও আর কেউ ভাবেনি। কিন্তু ওরা সেটাই করে দেখিয়েছে।

এদিকে, ভারত এবং অস্ট্রেলিয়ার ফাইনালে ওঠার পথে কোন দল বাধা হতে পারে সেটাও জানিয়েছেন পন্টিং। তিনি বলেন, সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ড ভয়ঙ্কর দল। এছাড়া কাগজে-কলমে ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড প্রচণ্ড শক্তিশালী।

অন্যদিকে, পাকিস্তান কিংবদন্তি ওয়াকার ইউনিস আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা দেখছেন বাবর আজমদের হাতেই। তবে পন্টিং তেমনটা মনে করেন না। তার মতে, পাকিস্তানের ব্যাটিং অনেক বেশি বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান নির্ভর।
পাক অধিনায়ক ফর্মে না থাকলে পাকিস্তানের ভালো করার সুযোগ তেমন একটা থাকবে না বলেও মন্তব্য করেছেন পন্টিং।

Related Articles

Leave a Reply

Close
Close