করোনাপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারের পোশাক কারখানা বন্ধ করতে স্বাস্থ্য কর্মকর্তার আবেদন

নিজস্ব প্রতিবেদকঃ সাভার উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পোশাক কারখানা বন্ধের পাশাপাশি উপজেলার প্রবেশপথগুলো বন্ধের অনুরোধ জানিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ডা. সায়েমুল হুদা।

বৃহস্পতিবার(৩০ এপ্রিল) দুপুরে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বরাবর-এ সংক্রান্ত একটি লিখিত আবেদন করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে ডা. সায়েমুল হুদা জানান, সাভার একটি জনবহুল ও শিল্পঅধ্যুষিত এলাকা। এই উপজেলা প্রায় ৫০ লাখ লোকের বসবাস, যার অধিকাংশই পোশাক শ্রমিক। এ কারণে পোশাক কারখানা বন্ধ থাকা অবস্থায় সাভারে করোনাভাইরাসের প্রাদুর্ভাব কম ছিল। তবে কারখানা খোলার পর থেকে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। তাই সাভার উপজেলায় করোনার সংক্রমণ ঠেকাতে সাভার অঞ্চলের পোশাক কারখানাসহ উপজেলার প্রবেশ পথগুলো বন্ধ রাখা জরুরি হয়ে পড়েছে। এজন্য এ বিষয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়েছে।

শুনুন সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা কি বলছেনঃ

উল্লেখ্য, গত ২২ এপ্রিল পর্যন্ত সাভারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ জন। কারখানা খোলার পরে গত সাত দিনে আক্রান্ত হয়েছেন আরও ১৪ জন। এর মধ্যে আজ বৃহস্পতিবার আক্রান্ত হয়েছেন দুইজন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close