প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে অপহরণের ১৭ দিন পর যুবকের মরদেহ উদ্ধার, আটক ১

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে অপহরণের ১৭ দিন পর রাব্বী হোসেনকে (২১) নামের এক পোশাক শ্রমিকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

রবিবার (১৩ ডিসেম্বর) বিকেলে সাভারের হেমায়েতপুর হযরতপুর সড়কের আলগীরচড়ের বুড়িগঙ্গা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত রাব্বি ভোলা জেলার লালমোহন থানার গনেশপুর গ্রামের নুর হোসেনের ছেলে। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

আটকের নাম রাসেল। সে জামালপুর জেলার জেলার মাদারগঞ্জ থানার শাহাজানের ছেলে। এ ঘটনায় জড়িত মামুনকে আটকে অভিযান অব্যাহত রয়েছে। পলাতক মাহমুদুর রহমান মামুন লক্ষীপুর জেলা সদরের রফিক উল্লাহর ছেলে। রাসেল ও মামুন ওই এলাকায় ভাড়া থেকে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড পরিচালনা করতো।

গোয়েন্দা পুলিশ জানায়, গত ২৬ নভেম্বর রাব্বিকে মোবাইল ফোনে ডেকে নেয় প্রতিবেশী রাসেল ও মামুন নামের দুই যুবক। পরে নিহতের বাবার কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। মুকবতিপণের টাকা না পেয়ে হেমায়েতপুরের একটি বাড়িতে নিয়ে জোরপূর্বক ঘুমের ঔষধ খাইয়ে ঘুমিয়ে রাখেন। জ্ঞান ফিরে পেলে চিৎকার করে রাব্বি। এসময় তাকে শ্বাসরোধ করে হত্যা করে বস্তাবন্দি করে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়। এঘটনায় গত ২৭ ডিসেম্বর নিহতের বাবা রাসেল ও মামুনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

পরে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করে উন্নত প্রযুক্তির মাধ্যমে রাসেলকে আটক করে তার স্বীকারোক্তির ভিত্তিতে নিহতের মরদেহ উদ্ধার করেন।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক নাজমুল হাসান বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। অপরজনকে আটকে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে।

অন্যদিকে সাভার বাজার বাসষ্ট্যান্ড এলাকার সিটি সেন্টারের সামনে থেকে মোস্তাক হোসেন মুন্না (২৫) নামের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে হাই-ওয়ে থানা পুলিশ। মোস্তাক হোসেন মুন্না হানিফ পরিবহনের চাপায় মারা গেছে বলে জানা গেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close