প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে অপহরণের ৭ দিন পর উদ্ধার ৪ অপহৃত

নাহিদ হাসান, সাভারঃ সাভারে অপহরণের ৭ দিন পর চাঁদপুর জেলার মতলব উত্তর থানার বাহেরচর নামক চর থেকে ৪ ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় দুই অপহরণকারীকে আটক করেছে।

গত ১৫ ডিসেম্বর সাভারের উলাইল থেকে চটপটি ব্যবসায়ী মো. জাকির হোসেনকে (৩৬) অপহরণ করে মুক্তিপণ দাবি করেন তারা।

বুধবার (২২ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন সিপিসি-২, র‌্যাব-৪-এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

গতকাল মঙ্গলবার (২১ ডিসেম্বর) চাঁদপুর জেলার মতলব উত্তর থানার বাহেরচর নামক প্রত্যন্ত চর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের উদ্ধার করা হয়।

অপহরণকারী দুই ব্যাক্তি

ভুক্তভোগীরা হলেন চাঁদপুর জেলা সদরের মনসুর দেওয়ানের ছেলে চটপটি ব্যবসায়ী মো. জাকির হোসেন। তিনি সাভারের কাতলাপুরের আমতলা এলাকার শোভার বাড়িতে ভাড়া থেকে উলাইলে চটপটির ব্যবসা করতেন। অন্য তিনজন তার বড় ভাই মো. আলমগীর দেওয়ান (৫৪), ভগ্নিপতি মো. কাশেম বাঘ (৫০) ও মো. শফি উদ্দিন (৫৩)।

আটক ব্যক্তিরা হলেন চাঁদপুর জেলার মো. ওবায়দুল্লাহ দেওয়ান (৪৮) ও মো. রহমত উল্লাহ দেওয়ান (৩৯)।

র‌্যাব জানায়, কিছুদিন আগে আটকদের দুটি ব্যাটারিচলিত অটোরিকশা চুরি হয়। তাদের সন্দেহ ওই অটোরিকশা ভুক্তভোগী জাকির চুরি করেছেন। অটোরিকশা দুটির জন্য তারা জাকিরকে অপহরণ করে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। পরে ভুক্তভোগীর বড় ভাই ও দুই ভগ্নিপতি ২৫ হাজার টাকা নিয়ে চাঁদপুরে জাকিরকে উদ্ধারের জন্য গেলে তাদেরও আটকে রাখে অপহরণকারী।

এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী সিপিসি-২, র‌্যাব-৪-এ অভিযোগ দিলে অভিযানে নামে র‌্যাব। গতকাল বিকেল ৫টার দিকে চাদঁপুর জেলার মতলব উত্তর থানার বাহেরচর নামক প্রত্যন্ত চর এলাকায় অভিযান পরিচালনা করে ভুক্তভোগীদের উদ্ধার করে অপহরণকারীদের আটক করা হয়।

কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান জানান, আটক আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। এ ধরনের অপহরণকারীর বিরুদ্ধে র‌্যাবের জোরালো অভিযান অব্যাহত থাকবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close