করোনাপ্রধান শিরোনামবিশ্বজুড়ে

করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি করোনায় আক্রান্ত হয়েছেন। তার পরিবার ও দলের সদস্যরা সোমবার এ খবর নিশ্চিত করেছে।

পাকিস্তানের তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ক্ষমতাচ্যুতির পর ২০১৭-১৮ সালে ১০ মাস দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে তিনি সেলফ আইসোলেশনে রয়েছেন।

শাহিদ খাকানের সুস্থতা কামনা করে এক ‍বিবৃতি প্রকাশ করেছেন তার দল পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) -এর বর্তমান প্রধান শেহবাজ শরীফ। শাহিদ খাকান এ দলটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে রয়েছেন।

এদিকে শাহিদ খাকান ছাড়াও পাকিস্তানের রেল মন্ত্রী শেখ রাশিদ আহমেদ ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী খাজা সালমান রফিকেরও করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে তারাও সেলফ আইসোলনে রয়েছে।

পাকিস্তানে করোনা ভাইরাস শুরুতে নিয়ন্ত্রণে থাকলেও বর্তমানে তা ভয়াবহ রূপ ধারণ করেছে। বিশেষ করে গত মাসে লকডাউন শিথিলের পর থেকেই দেশটিতে ব্যাপক হারে বেড়ে গেছে ভাইরাসটির সংক্রমণ। এরইমধ্যে সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে।

বর্তমানে দেশটিতে করোনায় মোট ১ লাখ ৫ হাজার ১১৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৬ জনের।থ্যাটাকেই হয় তো বিশ্বাস করতে চেয়েছিলাম।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close