প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদস্বাস্থ্য

সাভারে অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান

ঢাকা অর্থনীতি ডেস্ক: নানা অনিয়মের অভিযোগে সাভারে ২টি হাসপাতাল ও একটি ডায়াগনষ্টিক সেন্টারের সকল কার্যক্রম বন্ধ করে সিলগালা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

আজ শনিবার (০২ মার্চ) সকাল থেকে এসংক্রান্ত এক অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডা: সাইদুল ইসলাম।

এসময় সিলগালা করে দেয়া হয় ৩টি প্রতিষ্ঠান, ল্যাব স্টার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, এ্যাডভান্সড ডায়াগনস্টিক সেন্টার এবং জ্যোতি চক্ষু হাসপাতাল। অভিযুক্ত হাসপাতালগুলো সাভারে দীর্ঘদিন বৈধ কাগজপত্র ছাড়াই স্বাস্থ্য সেবা প্রদান করে আসছিলো।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: সাইদুল ইসলাম জানান, আমরা চাই সাভারে স্বাস্থ্য সেবায় একটিও অবৈধ হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার থাকবে না। এরই ধারাবাহিকতায় আজ স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক তিনটি হাসপাতালে তদন্ত ও পরিদর্শন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এর ভিতর ৩টি প্রতিষ্ঠান তাদের বৈধ কাগজ ও ডাক্তার, কর্মীদের সনদ দেখাতে ব্যর্থ হয়েছে বিধায় তাদের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।
সাভারে কর্তব্যরত চিকিৎসকদের অবৈধ হাসপাতালে সেবা না দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি। অবৈধ হাসপাতাল বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close