প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে চলছে শেষ মুহূর্তের কেনাকাটা

নিজস্ব প্রতিবেদকঃ দরজায় কড়া নাড়ছে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা। শেষ মুহূর্তে ঈদের কেনাকাটায় সাভারের অভিজাত শপিংমল থেকে শুরু করে ফুটপাতেও এখন ক্রেতাদের ভিড়। দুহাতে ভরা শপিং ব্যাগ। পরিবারের সদস্য ও স্বজনদের চাহিদা মেটাতে পছন্দের পোশাকের খোঁজে তারা ছুটে বেড়াচ্ছেন এক মার্কেট থেকে অন্য মার্কেটে। সকাল থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত চলছে এ কেনাবেচা।

রবিবার রাতে সাভার নিউ মার্কেট, সিটি সেন্টার, রাজ্জাক প্লাজার সামনেও দেখা গেল গাড়ি ও মানুষের দীর্ঘ সারি। বেশিরভাগই ক্রেতা। কেউ কিনে বের হচ্ছেন আর কেউ কিনতে ঢুকছেন। পোশাক, প্রসাধনী, জুতা, টুপি, ভোগ্যপণ্য সব কিছুই কেনাকাটা চলছে ঈদ মার্কেটে।

সাভার স্ট্যান্ডে কাচাবাজার এবং মাছের বাজারগুলোতেও ভিড় লক্ষ করা গেছে।

শুধুমাত্র অভিজাত মার্কেটগুলোতে নয় শেষ মুহূর্তের কেনাকাটা সাড়তে দেখা গেছে ফুটপাতের দোকানগুলোতেও। স্বল্প আয়ের মানুশগুলোও নিজেদের পরিবারের মানুষের জন্য কেনাকাটা করতে দেখা গেছে।

স্বল্প আয়ের মানুষের ভরসা ফুটপাতের দোকান

বিক্রেতারা বলছেন, শুরুতে দর্শনার্থী ছিল বেশি কিন্তু এখন যারা আসছেন তারা কিছু না কিছু নিয়ে বাড়ি ফিরছেন। তবে ঈদের আগের দিন হিসেবে আজকে তেমন ভিড় ছিলনা।

ঈদ সামনে রেখে বিভিন্ন ফ্যাশন হাউসে চলছে মূল্যছাড়। ছাড় দেয়া হচ্ছে নানা ধরনের পোশাক ও ফ্যাশন অনুষঙ্গে। আবার কেনাকাটায় স্ক্র্যাচকার্ডে দেয়া হচ্ছে হাজার টাকার পণ্যে নানান উপহার। সময়-সুযোগ, সামর্থ্য আর পছন্দের নানা সমীকরণ মেলাতে বেচাকেনার এ মহাযজ্ঞ চলবে মধ্যরাত পর্যন্ত।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close