প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ডাক্তারের ভুলে প্রাণ গেলো অন্ত:স্বত্বা মায়ের?

নিজস্ব প্রতিবেদক: সাভারে একটি বেসরকারী হাসপাতালে ভুল চিকিৎসায় গর্ভে অন্ত:স্বত্বা মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার নিহতের পরিবার সাভার মডেল থানায় অভিযোগ দিলে পুলিশ বিকালে সাভার থানা বাসস্ট্যান্ড সংলগ্ন ‘পলাশ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক (প্রা:) লি:’ -এ অভিযান চালিয়ে আয়া শামসুন্নাহারকে (৪২) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

নিহত তানিয়া আক্তার (২০) আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকার আজিজুল ইসলামের স্ত্রী।

নিহতের পরিবারের অভিযোগ, তানিয়ার প্রসব ব্যাথা উঠলে সোমবার আয়া এবং ওই হাসপাতালের দালাল শামসুন্নাহার পলাশ হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অনুমতি না নিয়ে সন্ধ্যায় সিজারের প্রস্তুতি নেয়।
অপারেশন থিয়েটারে নেয়ার আধা ঘন্টা পরে তাদের কাছে কাগজে সই নেই এবং রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে ঢাকা মেডিকেল পাঠানোর কথা বলে। তথন দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের জানান গর্ভের সন্তান ও মা দুজই অনেক আগেই মারা গেছে।

ছবি: হতভাগ্য নারী

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, নিহতের স্বামী লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমজাদুল হক বলেন, ঘটনাটি আমি শুনেছি। বিষয়টি নিয়ে আমি পুলিশের সাথে কথাও বলেছি। মামলা নথিভুক্ত হলে আমরা হাসপাতালের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিব। তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আমার কথা হয়েছে, তারা অজ্ঞান করার ঔষধও দিয়েছিল কিন্তু সিজার করার আগেই রুগীনীর অবস্থা খারাপ হলে ঢাকা মেডিকেলে পাঠায় কিন্তু পথেই মারা যায়। তার ধারনা এনেসথেসিয়ায় কোন সমস্যার কারনে এঘটনা ঘটতে পারে।
এপ্রসঙ্গে পলাশ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক (প্রা:) লি: এর মালিক মোকারম হোসেন পলাশের সাথে মুঠফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

Related Articles

Leave a Reply

Close
Close