সাভারস্থানীয় সংবাদ

সাভারে নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ, প্রতিষ্ঠান সিলগালা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সুযোগ নিয়ে সাভারে অনুমোদনহীন ও নিম্মমানের হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের জীবানুনাশক উৎপাদন ও সরবরাহ করার দায়ে এক অসাধু প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। এসময় প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত। এসময় জব্দকৃত মালামাল পুড়িয়ে দেয় হয় জব্দকৃত মালামাল।

সোমবার  (০৪ মে) দুপুরে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় ‘ইয়ামানা কেমিক্যালস লিমিটেড’ নামক প্রতিষ্ঠানে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, কিছুদিন আগে সেভলন কিনতে গিয়ে এই নকল পন্যর বিষয়টি তার নজরে আসে। সন্দেহ হলে খোঁজ নিয়ে জানতে পারেন প্রতিষ্ঠানটি অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড ওয়াসসহ বিভিন্ন ধরনের নকল জীবানুনাশক তৈরি করে সাভারের বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছিল। এরই ধারাবাহিকতায় তদন্ত সাপেক্ষে আজ এই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে।

তিনি আরও জানান, জব্দকৃত মালামাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি ১৫ হাজার টাকা জরিমানা করাসহ কারখানা বন্ধের নির্দেশ দেয়া হয়।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close