দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে প্রবাসীকে গুলি করে টাকা লুট; ডাকাত দলের নাম `কোম্পানী’

নিজস্ব প্রতিবেদক: সাভারে সড়কে প্রাকাশ্যে প্রবাসীকে গুলি করে ৫ লাখ টাকা ডাকাতির মুল হোতা গোলাম মোস্তাফা শাহীন ওরফে মোশারফকে রাজধানী থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এসময় তার কাছ থেকে বিদেশী পিস্তসহ গুলি উদ্ধার করা হয়। জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল।

রোববার দিবাগত রাতে রাজধানীর পল্লবীর বাউনিয়াবাধ থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। পরে আজ সোমবার তাকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির প্রস্তুতি মামলা দায়ের করেছে র‌্যাব। তবে সাভারে প্রবাসীর টাকা লুটের ঘটনার প্রধান হোতা গোলাম মোস্তাফাকে আদালতের মাধ্যমে সাভার মডেল থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিতে পারেন বলে জানান র‌্যাব ৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী

গোলাম মোস্তফা শাহীনের গ্রামের বাড়ির বরগুনা জেলায়।

এ বিষয়ে র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, গোলাম মোস্তাফাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, দস্যূতা এবং হত্যাসহ নিয়মিত মামলা রয়েছে। সে ‘‘কোম্পানী’’ নামে একটি আন্তঃ জেলা ডাকাত দল গঠন করে এরই মূল হোতা হিসেবে ঢাকাসহ আশ-পাশের জেলায় ডাকাতি করে আসছিলো। পূর্বের অভিজ্ঞতা থেকেই গ্রেফতার এড়াতে দলের প্রত্যেক সদস্যকে সে প্রশিক্ষন দিত। টার্গেট বাছাই করা থেকে শুরু করে অস্ত্রের যোগান সবই দিতো সে নিজেই আর বাকীদের কাজ ছিলো তার নির্দেশ অনুযায়ী মানুষকে আক্রমণ করা। এজন্য সে নিজের মটর সাইকেল ও প্রাইভেটকার ডাকাতির সময় ব্যবহার করে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, দুমাস আগে জামিনে বের হয়ে পুনরায় ডাকাত দল গঠন করে ডাকাতি শুরু করে। গত ২৮ অক্টোবর আমিনবাজার ভাকুর্তায় ইতালি প্রবাসীর ৫ লাখ ৭০ হাজার টাকার ডাকাতির মূল পরিকল্পনাকারী।

এই দলের সদস্য সংখ্যা ১০-১২ জন যাদের ৩ জনকে গত ০৭ নভেম্বর একটি বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ আটক করে র‌্যাব।

Related Articles

Leave a Reply

Close
Close