প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে বকেয়া বেতনের দাবীতে কারখানা মালিককে অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক: সাভারে একটি পোশাক কারখানায় এক মাসের বকেয়া বেতনের দাবিতে মালিককে আটকে রাখে শ্রমিকরা। পরে গভীর রাতে পুলিশের হস্তক্ষেপে রক্ষা পান মালিক।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে সাভারের ভাটপাড়া কাঠাল বাগান এলাকায় সিলভার লাইন এ্যাপারেলস লিমিটেড কারখানার ভেতর মালিক মইনউদ্দিনকে আটকে রাখা হয়। পরে রাত ১১ টার দিকে পুলিশের সহয়তায় শ্রমিকরা মালিককে ছেড়ে দেয়।

শ্রমিকরা জানায়, কারখানাটির মালিক পাচঁজন। শাহিন, তুহিন, আলি, মাইনুদ্দিন ও হুয়াহিদ। অক্টোবর ও নভেম্বর মাসের বকেয়া বেতন হয়ে গেছে। ২০০ জন শ্রমিকের এই বেতন নিয়ে কারখানা কতৃপক্ষ গরীমশি করছে। বেতন-ভাতা পরিশোধের জন্য কয়েকবার আশ্বাস দেয় কারখানা কর্তৃপক্ষ। কিন্তু বেতন পরিশোধ করে না। গতকাল তাই বেতনের দাবিতে কারখনার ভেতরে দুপুর থেকে মাইনুদ্দিন নামের এক মালিককে আটকে রেখেছিলেন তারা। পরে রাতে পুলিশে এসে তাকে ছাড়িয়ে নেয়।

সাভার মডেল থানার পুলিশ পরদির্শক (ইন্টেলিজেন্স) আবদুল্লাহ বিশ্বাস জানায়,বকেয়া বেতনের দাবীতে সিলভার লাইন এ্যাপারেলস লিমিটেড নামে কারখানায় বকেয়া বেতনের দাবীতে কর্মবিরতী ও মালিকপক্ষের ১ জনকে শ্রমিকরা আটকে রাখে।পরে সোমবার বেতন পরিশোধের আশ্বাসে পুলিশের সহায়তায় মালিককে অবরুদ্ধ থেকে উদ্ধার করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close