সাভারস্থানীয় সংবাদ

সাভারে বৈধ কাগজপত্র ও স্বাস্থ্য কর্মীদের সনদ না থাকায় দুটি হাসপাতাল সিলগালা

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সাভারে দুটি নিবন্ধনবিহীন বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এসময় বৈধ কাগজপত্র ও স্বাস্থ্য কর্মীদের সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় হাসপাতাল দুটি সিলগালা করে দেয়া হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদার নের্তৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সিলগালা করে দেয়া দুটি প্রতিষ্ঠান হলো- সাভারের ফুলবাড়িয়া বাসষ্ট্যান্ড এলাকায় অবস্থিত আদনান হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার এবং হেমায়েতপুর এলাকার রহমান স্পেশালাইজড হাসপাতাল। তারা দীর্ঘদিন ধরে বৈধ কাগজপত্র ও অনুমোদন ছাড়াই স্বাস্থ্য সেবা প্রদান করে আসছিল। তাদের ফার্মেসী এবং টেকনিশিয়ানদেরও কোন বৈধ কাগজপত্র ছিলনা।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা জানান, সাভারে তিনটি হাসপাতালে তদন্ত ও পরিদর্শন কার্যক্রম পরিচালনা করেছি। এসময় দুটি প্রতিষ্ঠান তাদের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাদের সকল কার্যক্রম বন্ধ করার পাশাপাশি প্রতিষ্ঠান দুটি সিলগালা করে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সাভারে স্বাস্থ্য সেবায় আমরা জিরো টলারেন্স। একটি নিববন্ধনবিহীন অবৈধ হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার সাভারে থাকবে না। হাসপাতালের পাশাপাশি ফার্মেসী, চিকিৎসক এবং টেকনিশিয়ানদেরও বৈধ কাগজপত্র থাকতে হবে। এসময় তিনি সাভারের বিভিন্ন হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকদের অবৈধ হাসপাতালে সেবা না দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে প্রত্যাশা হেলথ কেয়ার লি: নামক একটি প্রতিষ্ঠান পরিদর্শক করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগন। প্রতিষ্ঠানটির অনুমোদন থাকলে স্বাস্থ্য অধিদপ্তরের ১০টি নির্দেশনা দৃশ্যমান স্থানে টানানো না থাকায় এক দিনের সময় দিয়ে নির্দেশনাগুলো বাস্তাবায়ন করে স্বাস্থ্য অধিদপ্তরকে জানানোর জন্য বলা হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. সাইদুর রহমান, স্যানিটারি ইন্সপেক্টরসহ আইন-শৃক্সখলা বানিহীর সদস্যবৃন্দ।

Related Articles

Leave a Reply

Close
Close