প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে যাত্রী বেসে ডাকাতি, গ্রেফতার আরও ১

সাভার(ঢাকা) প্রতিনিধিঃ সাভারে বাসে যাত্রী বেশে গরু বেপারীর ১৯ লাখ টাকা ডাকাতির ঘটনায় জসিম (৪১) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই মামলায় এর আগে তার আপন ভাই ডাকাত নাছির দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছিল।

সোমবার(২৯ আগস্ট) বিকালে এসব তথ্য নিশ্চিত করেন সাভার মডেল থানার ট্যানারী ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. রাসেল মোল্লা। এর আগে আজ ভোরে সাভারের পার্শ্ববর্তী কেরানীগঞ্জ উপজেলার আলীপুর থেকে মূল হোতা ও পরিকল্পনাকারী জসিমকে গ্রেফতার করা হয়। পরে আজ দুপুরে ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তার জসিম(৪১) কেরানীগঞ্জের আলীপুরের মৃত লিচু মিয়ার ছেলে। সে বাসের চালক হিসেবে কাজ করতেন। এর আগে ১৮ জুলাই একই মামলায় তার আপন ভাই নাছিরকে গ্রেফতার করেছিল পুলিশ।

ভুক্তভোগী গরুর বেপারীরা হলেন- সিদ্দিক হোসেন (৫০), কিসমত আলী (৫৩), হানফি (২৮) ও কালু (৩০)। তাদের সবার বাড়ি মেহেরপুর জেলা গাংনী থানার রামকৃষ্ণপুরে গ্রামে। তারা কোরবানি ঈদকে কেন্দ্র গাবতলীর হাটে গরু বিক্রি করতে গিয়েছিলেন।

পুলিশ জানায়, গত ৮ জুলাই গাবতলী গরুর হাটে ১২ টি গরু বিক্রির ১৯ লাখ টাকা নিয়ে গ্রামের মেহেরপুরের উদ্দেশ্যে তারা রওয়ানা হন। এসময় গাবতলী ব্রিজের কাছে সাভার পরিবহনের একটি বাসে উঠে। বাসটি ছেড়ে গেলে কিছুদুর পরই বাসে যাত্রী বেশে থাকা ১৩ থেকে ১৪ জন ডাকাত দল তাদের ৪ জনের হাত পা ও চোঁখ বেঁধে মারধর করতে থাকে। এসময় তাদের কাছে থাকা ১৯ লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে তাদের চলন্ত বাস থেকে ঢাকা-আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া এলাকা ফেলে দেয়। স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার হয়ে চিকিৎসা নেন। পরে ১৩ জুলাই ভুক্তভোগী গরুর বেপারী সিদ্দিক হোসেন বাদী হয়ে অজ্ঞাত ১৩ থেকে ১৪ জন আসামী করে সাভার মডেল থানায় ডাকাতি মামলা দায়ের করেন।

এ বিষয়ে ট্যানারী ফাঁড়ি ইনচার্জ ও পুলিশ পরিদর্শক মো. রাসেল মোল্লা বলেন, নাছিরের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে জসিম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা মুলত পরিবহন চালানোর আড়ালে সুযোগ বুঝে ডাকাতি করে আসছিলো। বাকীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। পাশাাপাশি লুণ্ঠিত টাকা উদ্ধারের চেষ্টা চলছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close