প্রধান শিরোনামস্থানীয় সংবাদ

সাভারে শিল্প কারখানা পুনরায় বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: পূর্ব ঘোষণা অনুযায়ী সাভার-আশুলিয়ার অনেক কারখানা আজ সকালে খুলে দেয়া হলেও পরবর্তীতে বন্ধ ঘোষণা করা হয় প্রায় সব শিল্প কারখানা। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোতে শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।

রোববার সকাল থেকেই সাভার-আশুলিয়ার সড়কগুলোতে দেখা যায় শিল্প শ্রমিকদের ঢল। এসময় গণপরিবহনের অভাবে অনেকেই বিপাকে পড়েন, পায়ে হেটেই পৌছান কর্মস্থলে। তবে আগামী ১১ই এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখার জন্য বিজিএমইএর নির্দেশনার কারনে প্রায় সব কারখানাই পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে অনেক শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকরা কারখানার ফটক থেকেই বাড়ি ফিরে যান।

ঢাকা ইপিজেডের মহা ব্যবস্থাপক,আবদুস সোবহান জানান, সাভার ইপিজেড এর বেশিরভাগ প্রতিষ্ঠান বন্ধ থাকলেও আজ প্রায় ৭০টি প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে বলে জানান ঢাকা ইপিজেড এর মহা ব্যবস্থাপক আবদুস সোবহান। তবে প্রয়োজনে এসব প্রতিষ্ঠানগুলোও বন্ধ করে দেয়া হতে পারে বলে জানান তিনি।

এদিকে বন্ধের ঘোষণা পাওয়ার পরই অনেক শ্রমিকই তাদের বাড়ির পথে যাত্রা শুরু করেছেন। গনপরিবহন বন্ধ থাকায় সাভারের বিভিন্ন সড়কে ট্রাক-পিকাপে করে ঝুকি নিয়ে তাদের রওনা হতে দেখা যায়। এসময় এদের নিয়ন্ত্রনে মহাসড়কে পুলিশের কোন তৎপড়তা দেখা যায় নি।

Related Articles

Leave a Reply

Close
Close