সাভারস্থানীয় সংবাদ

সাভারে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ, থানায় মামলা

আজহারুল ইসলাম শিমুল, সাভারঃ সাভারে বেসরকারী ৭১ টেলিভিশনের সাভার প্রতিনিধি আশরাফ সিজেলকে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আশরাফ সিজেল সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের প্রেক্ষিতে একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার ভোরে এই ঘটনায় সাভার মডেল থানায় মামলা দায়ের করা হয়।

সাংবাদিক আশরাফ সিজেলের দাবি, সাভারের আমিনবাজার ইউনিয়ন পরিষদ ভবন ঝুঁকিপূর্ণ এবং আশপাশের জমি দখল সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় তাকে হত্যার উদ্দেশ্যে মারধর করা হয়েছে। রবিবার (১৫ জানুয়ারি) সাভার পৌরসভার ভাটপাড়া এলাকায় তার ভাড়া বাসার সামনে এই ঘটনা ঘটে।

তিনি জানান, আমিনবাজার ইউনিয়ন অফিস ঝুকিপূর্ণ হওয়ার পরও ৫ মাসেও সতর্ক হয়নি আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও খাস জমি দখল করে স্থাপনা নির্মাণ সংক্রান্ত তার করা একটি প্রতিবেদন গতকাল রোববার ৭১ টেলিভিশনে প্রচার হয়। তিনি দুপুর ২টার দিকে পৌরসভার ভাটপাড়া এলাকায় বাসায় ফেরার মহসিন বাবু (৪৫) ও রওশনসহ (৪৭) অজ্ঞাতনামা ৮/১০ জন সংবাদ পরিবেশন করায় তার পায়ে আঘাত করে এবং এলোপাতাড়ি মারধর করতে থাকে। তিনি দৌড়ে পাশের একটি বাসায় গিয়ে আশ্রয় নেন। এসময় হামলাকারীরা তাকে প্রাণনাশের হুমকি দেয়। পরে তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯ কল করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তিনি সেখানে প্রাথমিক চিকিৎসাসেবা নেন। পরে তিনি ওই দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৮-১০ জনের বিরুদ্ধে মারধরসহ হত্যাচেষ্টার অভিযোগ করেন।

জানতে চাইলে অভিযুক্ত স্থানীয় সাংবাদিক রওশন বলেন, আমি মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার পথে ওই টিভির ক্যামেরাম্যান উজ্জ্বল আমাকে ডাক দেয়। তখন মোটরসাইকেল থামিয়ে উজ্জ্বলের সাথে দাঁড়িয়ে কথা বলছিলাম। আমি মোটরসাইকেলেই বসা। এর মধ্যে হঠাৎ দেখি আশরাফ সিজেল দৌড় দিয়েছে। এর বাইরে তো আর কিছুই হয়নি। এখন শুনি আমার নামেও অভিযোগ দেওয়া হয়েছে। আমি তো নিজেও হতবাক।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় মামলায় দায়ের করা হয়েছে ও একজন গ্রেপ্তার আছে। গুরুত্ব দিয়ে তদন্ত করার পাশাপাশি আইনগত প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close