দেশজুড়েসাভারস্থানীয় সংবাদ

সাভারে হতে পারে এরশাদের শেষ সমাধি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জাতীয় পার্টির (জাপা) দলীয় সভায় আলোচনার কেন্দ্রবিন্দু ছিলেন হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সভায় এরশাদের সমাধি কোথায় হবে তা নিয়ে সিদ্ধান্তে পৌঁছতে পারেননি দলটির শীর্ষ নেতারা।

সভায় জাপার সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ও সফিকুল ইসলাম সেন্টু মোহাম্মদপুরের আদাবরে জায়গা কিনে কবর দেয়ার প্রস্তাব দেন।

এদিকে, কাজী ফিরোজ রশীদ বলেন, ‘আদাবরে না পাওয়া গেলে সাভারে আমার নিজস্ব জায়গা থেকে দুই বিঘা জায়গা এরশাদের কবরস্থানের জন্য লিখে দেব।’

বুধবার (৩ জুলাই) বেলা তিনটা থেকে জাপার সভাপতিমন্ডলী সদস্য ও দলীয় সাংসদদের যৌথসভায় সভা চলে প্রায় আড়াই ঘণ্টা। সভায় এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা, দেশের বাইরে থেকে ভালো চিকিৎসক আনা যায় কি-না, তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়। এক পর্যায়ে এরশাদের মৃত্যু হলে তার কবরস্থান কোথায় হবে, তাও আলোচনায় আসে।  এসময় সভায় জাপার ৩৮ জন প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সভায় কয়েকজন নেতা এরশাদকে ঢাকার সেনানিবাস অথবা সংসদ ভবন প্রাঙ্গণে কবর দেয়ার প্রস্তাব করেন। এর বিরোধিতা করে কয়েকজন নেতা বলেন, সেনানিবাসে কবর দেয়া হলে সাধারণ মানুষ তার কবর জিয়ারত করতে যেতে পারবেন না।

এরপর প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশিদ পাবলিক প্লেসে এরশাদের কবরস্থান করার দাবি জানিয়ে বলেন, ‘নেতা এরশাদের কবরস্থানের জন্য আমি ব্যক্তিগতভাবে পাঁচ কোটি টাকা দেব।’ তিনি আরও বলেন, ‘স্যারকে যদি চিকিৎসার প্রয়োজনে বিদেশে নেয়া হয়, এয়ার অ্যাম্বুলেন্সের যাবতীয় খরচও আমি বহন করব।’ সভায় আরও বক্তব্য দেন এমএ সাত্তার, সাহিদুর রহমান টেপা, শেখ মুহাম্মাদ সিরাজুল ইসলাম, সুনীল শুভ রায়, সাইফুদ্দিন আহমেদ মিলন, তাজ রহমান, আজম খান প্রমুখ।

সভা শেষে প্রেস ব্রিফিংয়ে পার্টির মহাসচিব মসিউর রহমান বলেন, এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সভায় বাইরে থেকে চিকিৎসক আনার বিষয়েও আলোচনা হয় বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close