প্রধান শিরোনামশেয়ার বাজার

সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। আরেক শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) পতনে শেষ হয়েছে লেনদেন।

এদিন ডিএসইতে সূচক সামান্য বাড়লেও কমেছে টাকার পরিমাণে লেনদেন ও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১০০, ১৬৪৭ ও ৯৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৩৬ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২১২ কোটি ১৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৪৯ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৫৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৮৬টির এবং ৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭১৩ পয়েন্টে। সিএসইতে লেনদেন হওয়া ২৬৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০০টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আজ সিএসইতে ২৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close